বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অনলাইন ভ্যাট রিটার্ন দাখিল কুমিল্লা দফতরের ট্রিপল হ্যাটট্রিক

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০১ এএম

অনলাইন ভ্যাট রিটার্ন দাখিলে ট্রিপল হ্যাটট্রিক করেছে কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট দফতর। জাতীয় রাজস্ব বোর্ডের আওতাধীন ১২টি ভ্যাট কমিশনারেট দফতরের মধ্যে টানা নয়বার প্রথম হয়ে আসছে। গতকাল মঙ্গলবার কুমিল্লা সদরের রাজস্ব কর্মকর্তা আহম্মদ ছালাউদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই তথ্য জানানো হয়।
কুমিল্লা সদরের রাজস্ব কর্মকর্তা আহম্মদ ছালাউদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের আগস্ট মাসে রাজস্ব পর্যালোচনা সভায় এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুর মুনিম মুজিববর্ষে রাজস্ব আদায়ে সকল সূচকে সর্বোচ্চ কৃতিত্ব অর্জনের জন্য সকল কমিশনারেটকে নির্দেশ দেন। এরই পরিপ্রেক্ষিতে সরকারের ডিজিটাল অঙ্গীকার বাস্তবায়নে বিশেষ এজেন্ডা নিয়ে জাতীয় রাজস্ব বোর্ড কাজ করছে। জাতীয় রাজস্ব বোর্ডের অধীন অনলাইনে ভ্যাট নিবন্ধন ও রিটার্ন দাখিল অন্যতম ডিজিটাল কর্মকান্ড। এছাড়া গত বছরের ১৫ জুলাই কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট দফতর কুমিল্লায় কমিশনার পদে যোগদান করেন কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী। তার যোগদানের পর কুমিল্লা কমিশনারেট দফতর মাঠ পর্যায়ের কর্মীদের আরও সক্রিয় করে এই সাফল্য অর্জন ও অক্ষুন্ন রেখেছে।
জানা গেছে, চলতি বছরের এপ্রিল মাসে রিটার্ন জমা দেয়া প্রতিষ্ঠান ১০ হাজার ৩টি। এরমধ্যে অনলাইনে ৯৯৮৬ টি ও ম্যানুয়াল ১৪টি। অনলাইনে দাখিলের শতকরা হার ৯৬ দশমিক শূন্য ৮ শতাংশ।
জানতে চাইলে কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী বলেন, নানা ধরনের বৈরি পরিবেশে লকডাউনে কুমিল্লা দফতরের কর্মীরা অনলাইনে রিটার্ন আদায়ের ক্ষেত্রে নিরলসভাবে কাজ করেছেন। যে কারণে এমন সাফল্য অব্যাহত আছে। টানা ট্রিপল হ্যাটট্রিক করা চাট্রিখানি ব্যাপার নয়। গভীর রাত পর্যন্ত কাজ করেছি আমরা। রিটার্ন ও ভ্যাট আদায়ে প্রচারণা, মাইকিং, করদাতাদের মোবাইল ফোনে এসএমএস করেছি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন