ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

বাংলাদেশে আসছে ভারতও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলতে আগামী ২০২২ সালের নভেম্বরে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ভারত দলের। এমনটিই জানিয়েছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।
জিটিভির সঙ্গে চুক্তি শেষ হয়েছে বিসিবির। করোনার কারণে সিরিজ গড়ানো নিয়ে অনিশ্চয়তা থাকায় সিরিজ প্রতি টিভি স্বত্ব বিক্রির সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সেটি থেকে সরে এসে গতকালই ‘ব্যানটেক’ নামক এক স্পোর্টস এজেন্সির কাছে ১৯ মিলিয়ন ডলার অর্থাৎ ১৬১ কোটি ৫০ লাখ টাকায় ব্রডকাস্টার স্বত্ব বিক্রি করেছে বিসিবি। বিসিবির সঙ্গে আড়াই বছরের চুক্তিতে এই স্বত্ব পেয়েছে ব্যানটেক। এই সময়ে ঘরের মাঠে ১০টি সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। যার মধ্যে রয়েছে ভারত সিরিজও। আইসিসির এফটিপি অনুযায়ী আগামী বছরের নভেম্বরে দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশে আসার কথা রয়েছে ভারতের।
শুধু তাই নয় ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাদে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া (টি-টোয়েন্টি), ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। এছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফর করার কথা রয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা দলের। এছাড়াও ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে প‚র্ণাঙ্গ সিরিজ, আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের।
উল্লেখ্য, ২০১৪-এর পর এটি নিয়ে তৃতীয়বার বাংলাদেশ সফরে আসবে ভারত। এরআগে ২০১৪ সালে তিনটি ওয়ানডে খেলতে দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে এসেছিল ভারত। পরের বছরই একটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে এসেছিল ভারত। পরবর্তীতে ২০১৭ সালে একমাত্র টেস্ট খেলতে ভারত সফর করেছিল বাংলাদেশ এবং দুই বছর পর দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি খেলতে ভারতে গিয়েছিল বাংলাদেশ দল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন