বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গণমাধ্যম-সরকার মুখোমুখি হলে দায় সরকারের

মানবন্ধনে বিএফইউজে সভাপতি মোল্লা জালাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১২:০১ এএম

আজকের মধ্যে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং হেনস্তাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মানা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ার করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মামলা প্রত্যাহার ও হেনস্তাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধন থেকে এ হুঁশিয়ারি দিয়ে মোল্লা জালাল বলেন, তখন যদি সরকার এবং গণমাধ্যমগুলো মুখোমুখি অবস্থান নেয়, তার দায় সম্পূর্ণভাবে সরকারকে নিতে হবে।

তিনি বলেন, সুপরিকল্পিতভাবে রোজিনার ওপর হামলাটি করা হয়েছে। আজকের এই কর্মসূচি দেখে সরকারের নিশ্চয়ই উচ্চ মহলে নাড়া লেগেছে। বুঝতে পেরেছে, সাংবাদিকদের ভয় দেখিয়ে, রুমে আটকে রেখে স্তব্ধ করা যাবে না। বরং আজকে কতিপয় দুর্নীতিগ্রস্ত আমলার কারণে সরকারের ক্ষতি হচ্ছে, রাষ্ট্রের ক্ষতি হচ্ছে। এগুলো সরকারি উচ্চমহল বিবেচনা করে বৃহস্পতিবারের মধ্যে আমাদের বোনকে মুক্তি দেবে।

বিএফইউজের সহ-সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা বলেন, রোজিনার ওপর যে হাত পড়েছে সেটা দুর্নীতিবাজ আমলাতন্ত্রের কালো হাত। রোজিনা ইসলামের গলায় নয়, এদেশের জনগণের গলায় তারা হাত দিয়েছে। যারা এই কাজ করেছে তাদের বিচার করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, সদস্য শেখ মামুনুর রশীদ ও সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ডিইউজের সাবেক সভাপতি আবু জাফর সূর্য ও সাবেক সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক কাজল হাজরা, ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সভাপতি শারমীন রিনভী, এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (এটিজেএফবি) সভাপতি নাদিরা কিরণ, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের যুগ্ম সাধারণ সম্পাদক মুনিমা সুলতানা, বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির সভাপতি নাসিমা আক্তার, বিএসআরএফের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, বরিশাল ডিভিশনাল জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আমিন আল রশিদ, সাধারণ সম্পাদক মাহবুব সৈকতসহ অনেক সাংবাদিকনেতা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন