শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাংবাদিক রোজিনা ইস্যুতে ধৈর্য ধরতে বললেন ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১২:০১ এএম

সাংবাদিক রোজিনা ইসলাম ইস্যুতে সাংবাদিক সমাজের প্রতি ধৈর্য ধারণ এবং দায়িত্ব¡শীল ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, যেহেতু মামলা হয়েছে এবং বিষয়টি বিচারাধীন, তাই সংশ্লিষ্ট সাংবাদিক ন্যায়বিচার পাবেন। সংশ্লিষ্ট সাংবাদিকদের প্রতি কোনও অবিচার হলে তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

গতকাল বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শেখ হাসিনার ‘স্বদেশ প্রত্যাবর্তনের ৪ দশকে মানবতার আলোকবর্তিকা দেশরত্ন শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা এবং ৪টি হাসপাতালে ৪টি হাইফ্লো নজেল ক্যানোলা ও ৪টি অটিস্টিক সংগঠনে শিক্ষা সহায়তা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি অনুষ্ঠানটির আয়োজন করে। ওবায়দুল কাদের ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন।

তিনি বলেন, ঘটনার দিন মন্ত্রণালয়ের দায়িত্বশীল কেউ বিষয়টি সাংবাদিকদের ব্রিফ করলে এমন ভুল বোঝাবুঝি সৃষ্টি নাও হতে পারতো। যেহেতু বিষয়টি বিচারাধীন, তাই সংশ্লিষ্ট সাংবাদিক নিরপরাধ হলে আদালতে ন্যায়বিচার পাবেন বলে আশা করছি।

এ সময় তিনি আরো বলেন, করোনা সংকটের এই ক্রান্তিকালে জনগণের জীবন ও জীবিকার সুরক্ষা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের এক সংকটময়কালে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা মাত্র ৩৪ বছর বয়সে দলের দায়িত্ব নেন। সুনিপুণ সাংগঠনিক দক্ষতা ও দূরদর্শী নেতৃত্বের গুণে জাতির পিতার এই সংগঠনকে শত প্রতিকূল অবস্থার মধ্যেও সুদৃঢ় ভিত্তির উপরে দাঁড় করান শেখ হাসিনা। ১৯৯৬ সালে দীর্ঘ ২১ বছর পর দেশি-বিদেশি সব ষড়যন্ত্রের জাল ছিন্ন করে জনগণের বিপুল সমর্থন নিয়ে শেখ হাসিনা আওয়ামী লীগকে রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত করেন। বর্তমানে একটানা তৃতীয়বারের মতো রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পালন করে চলেছেন শেখ হাসিনাশেখ হাসিনা সাত দশক বয়সী আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন চার দশক ধরে উল্লেখ করে ওবায়দুল কাদের আরও বলেন, পৃথিবীর খুব কম রাজনীতিবিদের ভাগ্যেই এমনটি ঘটেছে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক ও আবদুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কার্যকরী সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভিসি অধ্যাপক ডা. শরফুদ্দীন আহমেদ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন