বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

অ্যাশেজের আগে অস্ট্রেলিয়া-আফগানিস্তান টেস্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১২:০০ এএম

কোভিডের প্রকোপে গত বছর স্থগিত হওয়া টেস্ট এবছর খেলার সুযোগ পাচ্ছে আফগানিস্তান। আগামী নভেম্বরে আফগানদের বিপক্ষে টেস্ট দিয়েই শুরু হবে অস্ট্রেলিয়ার নতুন মৌসুম। এরপর তারা খেলবে পাঁচ টেস্ট ম্যাচের অ্যাশেজ সিরিজ।
অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আগামী অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক মৌসুম শুরু হচ্ছে বেশ দেরিতে। বুধবার সামনে মৌসুমের সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আফগানিস্তানের টেস্ট ম্যাচটি হওয়ার কথা ছিল গত নভেম্বরে। সেটিই পিছিয়ে এবার হবে ২৭ নভেম্বর থেকে। ম্যাচের ভেন্যু হোবার্ট। অধিনায়ক টিম পেইন নিজের ঘরের মাঠে প্রথমবার নেতৃত্ব দেওয়ার সুযোগ পাবেন অস্ট্রেলিয়াকে।
ব্রিজবেন টেস্ট দিয়ে অ্যাশেজ শুরু ৮ ডিসেম্বর থেকে। দ্বিতীয় টেস্ট হবে দিন-রাতের, অ্যাডিলেইডে। বক্সিং ডে টেস্ট ও নতুন বছরের টেস্ট যথারীতি থাকছে মেলবোর্ন ও সিডনিতেই। শেষ টেস্ট হবে পার্থে। তবে অনেক ঐতিহ্যের স্বাক্ষী ওয়াকা মাঠে নয়, ১৪ জানুয়ারি থেকে ম্যাচটি হবে পার্থ স্টেডিয়ামে। ১৯৯৪-৯৫ মৌসুমের পর এই প্রথম অ্যাশেজের শেষ টেস্ট হচ্ছে না সিডনিতে। পার্থের ম্যাচ দিয়ে অ্যাশেজ সিরিজের সমাপ্তি শেষবার হয়েছে সেই ১৯৯০ সালে।
আগামী মৌসুমে দেশের মাঠে এই ছয়টি টেস্টই খেলবে অস্ট্রেলিয়া। এরপর জানুয়ারি-ফেব্রুয়ারিতে তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টির সিরিজ নিউজিল্যান্ডের বিপক্ষে। ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।
ছেলেদের পাশাপাশি মেয়েদের অ্যাশেজের সূচিও চূড়ান্ত হয়েছে। সেখানে থাকছে একটি টেস্ট, তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন