শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টেকনাফে ১০ দিনের লকডাউন ঘোষণা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ৮:৫১ পিএম

করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পুরো টেকনাফ উপজেলা ২১ মে (শুক্রবার) থেকে ৩০ মে (রোববার) পর্যন্ত ১০ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। টেকনাফের ইউএনও এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট পারভেজ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১৯ মে কক্সবাজার জেলায় করোনা সংক্রামণ প্রতিরোধে সমন্বয়কের দায়িত্বে থাকা স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ এর সাথে জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির অনলাইন সভা হয়।

জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে এ সভায় করোনা সংক্রমণের আধিক্য থাকায় টেকনাফ, উখিয়া ও কক্সবাজার সদর উপজেলা লকডাউন ঘোষণা করার সিদ্ধান্ত হয়। অনলাইন সভায় সীমান্ত জেলা, রোহিঙ্গা শরণার্থীর অবস্থান বিবেচনায় প্রাথমিকভাবে টেকনাফ উপজেলায় ২১ মে থেকে ৩০ মে পর্যন্ত একটানা ১০ দিন লকডাউন ঘোষণা করার জন্য সবাই ঐক্যমত পোষণ করেন।

এ সিদ্ধান্তের আলোকে বৃহস্পতিবার ২০মে থেকে ৩০ মে পর্যন্ত লকডাউন এর আদেশ জারী করা হয় বলে জানান টেকনাফের ইউএনও পারভেজ চৌধুরী।

এছাড়া বৃহস্পতিবার ২০ মে অনুষ্ঠিত টেকনাফ উপজেলা পরিষদের সভায় লকডাউন কার্যকর করাসহ করোনা সংক্রামণ প্রতিরোধে বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় সংসদ সদস্য শাহিনা আক্তার চৌধুরী, সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, সহকারী কমিশনার (ভুমি) মুহাম্মদ আবুল মনসুরসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ইউএনও পারভেজ চৌধুরী আরো জানান, লকডাউন চলাকালে টেকনাফে সবকিছু বন্ধ থাকবে। এসময় টেকনাফ উপজেলায় কোন মানুষ বাহির থেকে এসে প্রবেশ করতে পারবেনা। আবার টেকনাফ উপজেলা থেকে কোন মানুষ লকডাউন চলাকালে বাইরে যেতে পারবেনা। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে টেকনাফ সীমান্ত উপজেলার সর্বত্র আইনশৃঙ্খলা বাহিনী রাতদিন লকডাউন তদারকি দায়িত্ব পালন করবেন বলে জানান ইউএনও পারভেজ চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন