বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রে প্রথম বাংলাদেশি মেয়র নির্বাচিতের পথে

সালাহউদ্দিন আহমেদ, যুক্তরাষ্ট্র থেকে : | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ১২:০৩ এএম

মো. নূরুল হাসান এবং মাহবুবুল তৈয়ব


যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথমবারের মতো বাংলাদেশি-আমেরিকান কোনো সিটির মেয়র নির্বাচিত হতে যাচ্ছেন। যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের অপেক্ষাকৃত ছোট শহর মেলবর্ন সিটিতে ডেমোক্র্যাটিক দলের মেয়র নির্বাচনের প্রাইমারিতে জয়ের পথে দুই বাংলাদেশির একজন। গত মঙ্গলবার এই নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এখন শুধু ফলাফলের অপেক্ষা। আগামী নভেম্বরে মূল নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা যায়, উল্লেখিত মেলবর্ন সিটিতে আড়াই থেকে তিন হাজার ভোটার। এদের মধ্যে বাংলাদেশি দেড় হাজারের মতো। সিটির ভোটাদের প্রায় সবাই ডেমোক্র্যাট দলের ভোটার হিসেবে রেজিষ্টার্ড। শুধু বাংলাদেশি ভোটার নয় অন্যান্য ভোটারের ভোটেও তারা নির্বাচিত হন। ফলে এই সিটিতে রিপাবলিকান দল কিংবা অন্য কারও মেয়র হওয়ার সম্ভাবনা নেই। এর মধ্যদিয়ে যুক্তরাষ্ট্রে প্রথম বাংলাদেশি কমিউনিটি মেয়র পেতে যাচ্ছে। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বাংলাদেশি-আমেরিকান দুই প্রার্থী যথাক্রমে মোহাম্মদ নুরুল হাসান এবং মাহাবুবুল তৈয়ব। তারা উভয়ে নির্বাচিত কাউন্সিম্যান হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসছেন।
তাদের প্রাপ্ত ভোটের ব্যবধান কাছাকাছি হওয়ায় চূড়ান্ত ফলাফল ঘোষণার জন্য অ্যাবসেন্টি ব্যালটের অপেক্ষা করছে নির্বাচন অফিস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Alif ২১ মে, ২০২১, ২:০৬ এএম says : 0
Valo khushir Katha Kintu loot pater shujog nai desher moto
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন