বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাংবাদিকদেরকে বিভক্তি ছেড়ে ঐক্যবদ্ধ হতে বললেন মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ৮:৫৯ পিএম

সাংবাদিকদেরকে বিভক্তি ছেড়ে ঐক্যবদ্ধ হওয়ার অনুরোধ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (২১ মে) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে মহিলা দলের এক আলোচনা সভায় তিনি এ অনুরোধ জানান। মির্জা ফখরুল বলেন, সাংবাদিক ভাইদের মধ্যে একাধিক ইউনিয়ন ও অ্যাসোসিয়েশন। তাহলে কী হচ্ছে? একজনের যে ভাষা, একজনের যে বক্তব্য- তা কিন্তু সেই জোর পাচ্ছে না। আজ সবাই মিলে একজোট হয়ে বলেন, সাংবাদিক নির্যাতন চলবে না, নির্যাতন চলবে না, তাহলে দেখবেন যে আস্তে আস্তে সম্মান বাড়বে। সাংবাদিকদের আমি অনুরোধ করবো, বিভক্তি রাখবেন না।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, শুধু একটা অনুরোধ থাকবে, আপনারা অন্যায়কে অন্যায় বলবেন, কালোকে কালো বলবেন, সাদাকে সাদা বলবেন। আসুন না আমরা নিজের দেশটাকে বাঁচানোর জন্য আমরা সবাই মাথা তুলে দাঁড়াই, অন্তত একবার দাঁড়াই। তাহলে দেখবেন অনেক কিছু সহজ হয়ে যাবে। মির্জা ফখরুল বলেন, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী ভাই ৭-৮ মাস ধরে জেলে। কেন জেলে? ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের অপরাধে। এ আইনটি করার সময়ে আমাদের সাংবাদিক ভাইয়েরা বিরোধিতা করেছিলেন। কিন্তু ভেস্তে গেলো। তিনি বলেন, লোভের কাছে মাথা নত করা যাবে না। নিজেকে বাঁচানোর জন্য, নিজে ভালো থাকব, নিজে ভালো গাড়ি চড়ব, নিজের এপার্টমেন্ট ভালো পাব- এই যদি চিন্তা করি, তাহলে সাংবাদিক কমিউনিটিকে বাঁচানো ‍যাবে না, গণমাধ্যমকে বাঁচানো যাবে না।আলোচনায় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবদুল হাই শিকদার, বর্তমান সভাপতি কাদের গনি চৌধুরী, মহিলা দলের নেত্রী নাজমুন নাহার বেবী, নেওয়াজ হালিমা আরলী, নিলোফার চৌধুরী মনি প্রমুখ।

বিএনপির এ নেতা বলেন, দুটি দানব আমাদের আক্রমণ করেছে। একটি করোনাভাইরাস, আরেকটি আওয়ামী লীগ সরকার। কোভিড গোটা বিশ্বকে তছনছ করে দিয়েছে। বাংলাদেশের যত অর্জন সব কিছুই এই আওয়ামী লীগ সরকার ছিন্নভিন্ন করে দিয়েছে। তাদের লক্ষ্যই হচ্ছে যে, বাংলাদেশকে ধ্বংস করে দেওয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন