মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠার আন্দোলন চলবে

গণমিছিল স্থগিত-ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ১২:০০ এএম

ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতা, চলতি হামলা এবং যুদ্ধবিরতি পরিস্থিতি পর্যালোচনা নিয়ে ইসলামী আন্দোলন বাংলদেশ এর গতকাল শুক্রবার এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। সংগঠনের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ এর সভাপতিত্বে বৈঠকে সার্বিক বিষয় নিয়ে বিশ্লেষণ করা হয়। বিশ্লেষণে ফিলিস্তিনিদের জরুরী মানবিক অবস্থা বিবেচনা করে যুদ্ধ বিরতিকে স্বাগত জানিয়ে পূর্ব ঘোষিত আগামী ২৪ মে ঢাকায় অনুষ্ঠিতব্য গণমিছিল স্থগিত করা হয়। তবে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ও আল-আকসা উদ্ধারে প্রত্যয় ব্যক্ত করা হয়। সেজন্য দীর্ঘমেয়াদী নানা নীতি-কৌশল নিয়ে আলোচনা করা হয় এবং ধারাবাহিক প্রচেষ্ঠার সিদ্ধান্ত গৃহিত হয়।

বৈঠকের সভাপতি বলেন, “বিশ্ব সংস্থাসমূহের বারংবার ব্যর্থতা সত্তে¡ও চলতি যুদ্ধ বিরতিতে তাদের ওপরে পুন:বিশ্বাস করা হলো। এবারও যদি যুদ্ধবিরতির কোনো লঙ্ঘন করা হয় এবং ইসরাইলি বর্বরতার পুনরাবৃত্তি হয়, তাহলে মুসলিম জনতা গণমুক্তি বাহিনী গঠন করে বাইতুল আকসা উদ্ধারে মাঠে নামবে ইনশাআল্লাহ।”

ইসলামী আন্দোলনের জরুরী বৈঠকে বাংলাদেশের কারাগারে আটক থাকা নিরিহ আলেম-উলামা ও রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি দাবী করা হয় এবং কারা হেফাজতে নারায়ণগঞ্জের মাওলানা ইকবালের মুত্যুর তীব্র নিন্দা করা হয়। নেতৃবৃন্দ বলেন, কারা হেফাজতে এভাবে মানুষ মারা যাওয়া আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি মানুষকে বিক্ষুদ্ধ করে তোলে; যা কারো জন্যই শুভকর নয়।

উক্ত জরুরি বৈঠকে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ্ব আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, ও সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন