বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্বর্ণপদকে চোখ রোমান-দিয়াদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ৮:০২ পিএম

দুই বছরের ব্যবধানে পারফরম্যান্সে বিস্তর তফাৎ বাংলাদেশ জাতীয় আরচ্যারি দলের। দু’বছর আগে ২০১৯ সালে নেদারল্যান্ডসে অনুষ্ঠিত বিশ্বকাপ আরচ্যারি চ্যাম্পিয়নশিপ থেকে ব্রোঞ্জপদক জিতে টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছিলেন দেশসেরা আরচ্যার রোমান সানা। দু’বছর পর দিয়া সিদ্দিকীকে নিয়ে সেই রোমানই এখন লড়বেন রিকার্ভ মিশ্র দলগতে স্বর্ণপদকের জন্য। সুইজারল্যান্ডের লুজান এক্সিলেন্স আরচ্যারি সেন্টারে বিশ্বসেরা হওয়ার জন্য রোববার বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় তীর-ধনুক হাতে মাঠে নামবেন রোমান-দিয়া। প্রতিপক্ষ নেদারল্যান্ডসের ভ্যান ডেন বার্গ ও ক্লোসার গ্যাব্রিয়েলা।

এর আগে বৃহস্পতিবার রিকার্ভ মিশ্র দলগতের ইলিমিনেশন রাউন্ডে ৫-৩ সেটে ইরানকে, ৫-১ সেটে জার্মানিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠেন তারা। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে স্পেনের সঙ্গে প্রথম পর্যায়ে ৪-৪ সেট পয়েন্টে সমতা হয়। পরবর্তীতে দলের দু’জন আরচ্যার ১টি করে তীর ছুড়লে বাংলাদেশের স্কোর হয় (১০+৯) ১৯ এবং স্পেনের স্কোর হয় (৯+৩) ১২। শেষ তীরের ফলাফলের ভিত্তিতে বাংলাদেশ ৫-৪ সেটে স্পেনকে হারিয়ে সেমিফাইনালে ওঠে। আর শেষ চারের লড়াইয়ে বাংলাদেশ ৫-৩ সেটে কানাডাকে হারিয়ে স্বপ্নের ফাইনালে উঠে যান রোমান সানা ও দিয়া সিদ্দিকী। ফাইনালে উঠে এখন স্বর্ণপদকেরই চোখ রোমান সানা- দিয়া সিদ্দিকীর।

তাই তো শনিবার রোমান বলেন, ‘প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছি আমরা। অনেক আনন্দের খবর। ফাইনালে স্বর্ণপদকের জন্যই খেলবো আমরা।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন