বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রাম বন্দরে রাসায়নিক ভর্তি কন্টেইনারে অগ্নিকান্ড

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রাম বন্দরে রাসায়নিক বোঝাই একটি কন্টেইনারে অগ্নিকান্ড ঘটেছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৮টায় বন্দরের চার নম্বর গেটের আট নম্বর ইয়ার্ডে রাখা কন্টেইনারে এ অগ্নিকান্ড ঘটে। অতিরিক্ত গরমের কারণে তাপমাত্রা থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা বন্দরের কর্মকর্তাদের। তবে এতে বন্দরের অপারেশনাল কার্যক্রমে কোনো সমস্যা হয়নি।
আগুন লাগার খবর পেয়ে বন্দরের কর্মী ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। পরে কন্টেইনারটি আলাদা করে রাখা হয়। আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ জানান, বন্দরে কন্টেইনারে আগুন লাগার সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের চারটি গাড়ি ঘটনাস্থলে যায়। সকাল সাড়ে ১০টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ তদন্ত ছাড়া বলা সম্ভব নয় বলে তিনি জানান।
চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক জানিয়েছেন কন্টেইনারটিতে অ্যাকুয়ারিয়ামে দেওয়ার জন্য আমদানি করা অক্সিজেন সাপ্লিমেন্ট সোডিয়াম পার কার্বনেট ট্যাবলেট ছিল। এগুলো রাসায়নিক। তবে দাহ্য কি না নিশ্চিত হওয়া যায়নি। কারণ কন্টেইনারে এরকম কোনো সিম্বল ছিল না। অতিরিক্ত গরমে অক্সিজেন সাপ্লিমেন্টভর্তি কন্টেইনারটির ভেতর থেকে ধোঁয়া বের হতে থাকে। খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।
জানা গেছে গত ৯ মে চীন থেকে কেপ ওরিয়েন্ট জাহাজে কন্টেইনারটি বন্দরে আসে। আমদানিকারক নন অ্যানিমেল হেলথ প্রোডাক্ট লিমিটেড। সিঅ্যান্ডএফ এজেন্ট বাদাল্যান্ড কোম্পানি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন