রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

পারকি সৈকতে পর্যটকের ঢল

স্বাস্থ্যবিধি ও লকডাউনে নিষেধাজ্ঞা উপেক্ষা

নুরুল আবছার তালুকদার, আনোয়ারা (চট্টগ্রাম) থেকে : | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১২:০০ এএম

করোনা মহামারি প্রতিরোধে সরকারের গৃহীত স্বাস্থ্যবিধি ও লকডাউন উপেক্ষা করে ঈদের পর থেকে টানা এক সপ্তাহ ধরে চট্টগ্রামের আনোয়ারা পারকি সৈকতে পর্যটকের ঢল নেমেছে। পর্যটক টেকাতে স্থানীয় উপজেলা প্রশাসন ১ দিন অভিযান চালালেও অন্যান্যদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলে হাজার-হাজার পর্যটকদের সৈকতে অবাধ বিচরণ।

করোনার দ্বিতীয় পর্যায়ে দেশের সার্বিক পরিস্থিতির অবনতি হলে করোনা পরিস্থিতি মোকাবেলায় জনসমাগম রোধে পর্যটন কেন্দ্র গুলো বন্ধ রাখাসহ ১৮ দফা সিদ্ধান্ত জানিয়ে গণবিজ্ঞপ্তি জারী করে সরকার। তারই আলোকে স্থানীয় প্রমাসন গত ১ এপ্রিল থেকে পারকি সৈকতে পর্যটকদের প্রবেশ নিষেধাজ্ঞা জারি করে। পুলিশ বলছে পারিক সৈকতে পর্যটকদের নিরাপত্তায় কাজ করছেন তারা।
সরেজমিনে পারকি সমুদ্র সৈকতে গিয়ে দেখা যায়, হাজার-হাজার পর্যটক ট্রাক, বাস, প্রাইভেটকার ও বিভিন্ন যানবাহন করে সৈকতে প্রবেশ করছে। পর্যটকের গাড়ির কারণে চাতরী চৌমহনী ও বন্দর সেন্টারে ট্রাপিক পুলিশকে হিমশিম খেতে হয়। এসময় পর্যটকদের স্বাস্থ্য বিধি কিংবা মাস্ক ব্যবহার করতেও দেখা যায়নি। সৈকতের প্রবেশ মুখে পুলিশ থাকলেও তারা পর্যটকদের নিরাপত্তায় কাজ করছে বলে জানান।
নগরীর ফিরিঙ্গে বাজার থেকে পরিবার নিয়ে বেড়াতে আসা ইমতিয়াজ জানায়, চট্টগ্রাম নগরির বিভিন্ন বিনোদন কেন্দ্র ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে দীর্ঘদিন ধরে ছেলে মেয়েরা ঘর থেকে বের হতে না পারায় এই ঈদেই পরিবারের লোকজন নিয়ে পারকি সৈকতে বেড়াতে আসলাম। কর্ণফুলীর থানার বন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুর রহিম জানান, পারকি সৈকতে আসা পর্যটকদের নিরাপত্তার জন্য পুলিশকে দায়িত্ব দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি ও নিষেধাজ্ঞা সম্পর্কে প্রশ্ন করলে তিনি জানান, পর্যটক প্রবেশে নিষেদাজ্ঞা সম্পর্কে উপর খেকে কোন নির্দেশনা দেয়া হয়নি।
আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ জানান, সৈকতে প্রবেশে পর্যটকদের উপর জেলা প্রশাসক থেকে জারিকৃত নিষেদাজ্ঞা এখনো রয়েছে। করোনাভাইরাস মোকাবেলায় সরকারের জারিকৃত ১৮ দফা সিদ্ধান্ত জনগণকে মহামারি থেকে রক্ষা করার জন্য। পারকি সৈকতে সরকারের নিষেধাজ্ঞা বাস্তবায়নে একবার অভিযানও চালানো হয়েছে। প্রয়োজনে আবারো অভিযান পরিচালনা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন