শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রিন্সেস ডায়ানার মৃত্যুর কারণ ভিন জাতিতে সম্পর্ক

মনে করেন প্রিন্স হ্যারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১২:০০ এএম

অপরাহ উইনফ্রের অ্যাপল টিভি শো, দ্য মি ইউ টু সিটস-এ প্রিন্স হ্যারি স্ত্রী মেঘান মার্কেলের সাথে প্রাসাদের দেওয়ালের পিছনের তার জীবনের শক্তিশালী গল্প শেয়ার করেন যা শুনতে খুবই বেদনাদায়ক। ধারাবাহিকটিতে রাজদরবারের সাবেক প্রবীণ আলোচনা করেন কীভাবে ইতিহাসের পুনরাবৃত্তি ঘটছিল এবং সেই মুহূর্তে তিনি বুঝতে পারেন যে, বিষয়গুলো বদলাতে হবে, কারণ তার মা প্রিন্সেস ডায়ানার সাথে যা ঘটেছিল তা এখন স্ত্রীর সাথে ঘটছে। প্রিন্সেস ডায়ানা ও প্রেমিক দোদি আল-ফায়েদ ১৯৯৭ সালে প্যারিসে পাপারাজ্জিদের এড়ানোর সময় গাড়ি দুর্ঘটনায় নিহত হন। হ্যারি এ শোতে মেলানোর চেষ্টা করেন যে ‘তিনি এমন কোনো ব্যক্তির সাথে সম্পর্কের মধ্যে ছিলেন যিনি শ্বেতাঙ্গ ছিলেন না’ এবং এর ফলে করুণ পরিণতি হয়েছিল। তার বিশ্বাস, মেঘানকে নিয়েও একই ঘটনা ঘটছিল এবং ‘সে মারা না যাওয়া পর্যন্ত মিডিয়া থামতো না’। যে কোনো স্বামীর পক্ষে যখন মনে হয় তার পরিবার ঝুঁকির মধ্যে পড়েছে তখন তা একটি বিশাল বিড়ম্বনা এবং পরিস্থিতি আরো জটিল হয় যখন একটি হাই-প্রোফাইল রাজকীয় পরিবারের ক্ষেত্রে সেটি ঘটে।

তবে তিনি মেঘানের এ স্বীকারোক্তিটি মেনে নিয়েছিলেন যে, আত্মহত্যার বিষয়ে তার খুব স্পষ্ট দৃষ্টিভঙ্গি ছিল এবং আর্চি যখন মেঘানের ছয় মাসের গর্ভে, তখন হ্যারি জানতেন যে, তার নিরাপত্তা নিশ্চিতে তাকে বড় পদক্ষেপ নিতে হবে। লন্ডনে সিরকু ডু সোলিলের টোটেম শোয়ের প্রিমিয়ারে একটি লাইভ স্ক্রিনিংয়ের আগে তিনি এটি উদ্ঘাটন করেন। এসময় তার স্ত্রী অন্ধকার থিয়েটারে চুপচাপ কাঁদছিলেন, হ্যারি বুঝতে পেরেছিলেন যে, তিনি তার জীবনে সম্ভবত ‘আরো কোনও গুরুত্বপূর্ণ মহিলাকে হারাতে’ পারেন।

বর্ণবাদের সূক্ষ্ম দিকটি হ’ল ডেটিংয়ের সময় তার মা ফায়েদের সাথে যে আচরণ করেছিলেন এখন মেঘানের সাথে তার জাতিগত সম্পর্ক থেকে হ্যারি পরিষ্কারভাবে এটি দেখছিলেন। এ মুহূর্তে, একটি অনুভূতির তরঙ্গ শুরু হয়েছিল, কারণ তিনি উদ্বিগ্ন ছিলেন যে তিনি ‘এ পরিস্থিতিতে আটকে আছেন এবং বিব্রত হয়েছেন’। রাজপরিবার ছেড়ে তাদের মানসিক স্বাস্থ্যকে প্রাধান্য দেয়া ছাড়া এই দম্পতির কোনও বিকল্প ছিল না।

হ্যারি সংক্ষেপে বলেন: ‘আমরা যা করছি, এটিই আমরা চালিয়ে যাব’। চক্র ভেঙে এবং ইতিহাস নিজেই পুনরাবৃত্তি না করে তা নিশ্চিত করে তো নয়? যা কিছু ব্যথা এবং যন্ত্রণায় আপনি ভুগেছেন তা উপেক্ষা করতে পারবেন না’। সূত্র : শিনোউজ.কম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
S.a. Zaman ২৩ মে, ২০২১, ৮:৩৯ এএম says : 0
ব্রিটেনের সবথেকে প্রভাবাশালী মহিলা।অথচ, মানব দরদী ছিলেন।এটাই তার কাল হয়ে দাঁড়ায়।
Total Reply(0)
Anwar Hossen ২৩ মে, ২০২১, ৮:৪০ এএম says : 0
I like lady Diana than any other women because she was able to realise the language of depressed people
Total Reply(0)
Sk Golam Rasul ২৩ মে, ২০২১, ৮:৪১ এএম says : 0
এখনকার বিশ্বে ভালো কিছু করতে গেলে খেষারত দিতে হবে ।
Total Reply(0)
Rafid Fahim ২৩ মে, ২০২১, ৮:৪১ এএম says : 0
মানুষ যে কত সুন্দর করে নাটক বানাতে পারে তা ডায়ানা আর সালমান শাহের হত্যা থেকেই জানা যায়
Total Reply(0)
Omar Faruque Masum ২৩ মে, ২০২১, ৮:৪১ এএম says : 0
বরাবরের মতো বলছি তাকে খুন করা হয়েছিলো।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন