বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বাংলাদেশি পাসপোর্টধারীদের ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা বহালই থাকছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ৬:৩৩ পিএম

বাংলাদেশের পাসপোর্টে ‘ইসরায়েল ব্যতীত বিশ্বের সব দেশের ক্ষেত্রে বৈধ’ লেখা থেকে ‘ইসরায়েল ব্যতীত’ অংশটুকু বাদ পড়া প্রসঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, বাংলাদেশি ই-পাসপোর্টের ‘আন্তর্জাতিক মান’ বজায় রাখার জন্য ওই অংশে এই পরিবর্তন আনা হয়েছে। বাংলাদেশি পাসপোর্টধারীদের ইসরায়েলে ভ্রমণে নিষেধাজ্ঞা অপরিবর্তিতই থাকছে।

রোববার (২৩ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, বাংলাদেশি ই-পাসপোর্টে ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞার প্রত্যাহারের বিষয়টিকে স্বাগত জানিয়ে ইসরায়েলি পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে দেয়া টুইট পররাষ্ট্র মন্ত্রণালয়ের নজরে এসেছে। মূলত বাংলাদেশের ই-পাসপোর্টে ‘ইসরায়েল ব্যতীত’ অংশটুকুর অনুপস্থিতির কারণে ধোঁয়াশা তৈরি হয়েছে।
‘আসলে বাংলাদেশি ই-পাসপোর্টের আন্তর্জাতিক মান বজায় রাখার জন্য ওই অংশটুকু তুলে নেয়া হয়েছে। এর মধ্য দিয়ে বাংলাদেশের মধ্যপ্রাচ্য নীতিতে কোনো পরিবর্তন আসবে না। বাংলাদেশি পাসপোর্টধারীদের ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা অপরিবর্তিতই থাকছে। ইসরায়েল ইস্যুতে বাংলাদেশ সরকার অবস্থান পরিবর্তন করেনি এবং এই দীর্ঘদিনের অবস্থানই ধরে রাখবে’-বলা হয় প্রেস বিজ্ঞপ্তিতে।
সম্প্রতি ফিলিস্তিনের গাজা ও আল আকসা মসজিদে নিরীহ বেসামরিক নাগরিকদের ওপর ইসরায়েলি দখলদার বাহিনীর নৃশংসতার নিন্দাও জানানো হয় বিজ্ঞপ্তিতে।
এতে ঢাকার অবস্থান জানিয়ে আরও বলা হয়, ফিলিস্তিন-ইসরায়েল ইস্যুতে জাতিসংঘ স্বীকৃত রেজোলুশনের আলোকে দ্বি-রাষ্ট্র সমাধান এবং পূর্ব জেরুজালেমকে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের রাজধানী হিসেবে দেখার নীতিগত অবস্থানই পুনর্ব্যক্ত করছে বাংলাদেশ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Md. Afzalul Islam ২৩ মে, ২০২১, ৯:২৭ পিএম says : 0
আমার ব্যক্তিগত বিবেচনায় এটা সরকারের খারাপ সিদ্ধান্তগুলোর মধ্যে সবচেয়ে খারাপ । ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা যেমন ঠিক না, মানুষের ধর্মীয় সেন্টিমেন্ট এ আঘাত করা বড় জুলুম । আমি ব্যক্তিগতভাবে আহত এবং এর বিচার ভার আল্লাহ পাকের উপর ছাড়ছি ।
Total Reply(0)
Md Asad khan ২৪ মে, ২০২১, ৮:১৪ এএম says : 0
Ami ata mene nite parci na.israyel islamer sotru. Bangladesh jeno konovabei israyel er songe somprko na rakhe. Ata amr unorodh.....
Total Reply(0)
saruf Hossain ২৫ মে, ২০২১, ৭:৩৯ পিএম says : 0
ইজরায়েল আবার রাস্ট্র হয় কি করে ওরা তো অবৈধ দখলদার।
Total Reply(0)
Shimul ২৫ মে, ২০২১, ৩:০০ পিএম says : 1
আমি মনে করি বাংলাদেশী পাসপোর্ট এ শুধু পাকিস্তান ছারা পৃথিবীর যেকোনো দেশ ভ্রমন করা যাবে।
Total Reply(0)
Shimul ২৫ মে, ২০২১, ৩:০৩ পিএম says : 1
আমি মনে করি বাংলাদেশী পাসপোর্ট এ শুধু পাকিস্তান ছারা পৃথিবীর যেকোনো দেশ ভ্রমন করা যাবে আর ইজরায়েলএও নিরবিচ্ছিন্ন ভাবে যাওয়া আাশা করা দেয়া উচি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন