বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মুলারকে টপকে লেভান্দোভস্কির নতুন কীর্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ১২:০০ এএম

শিরোপা নিশ্চিত হয়েছিল আগেই। বায়ার্ন মিউনিখের মৌসুমের শেষ ম্যাচে সবার নজর ছিল রবার্ট লেভান্দোভস্কির ওপর। স্কোরশিটে নাম তুলতে পারলেই অনন্য মাইলফলক ছুঁতে পারবেন পলিশ স্ট্রাইকার। কিংবদন্তি গার্ড মুলারকে পেছনে ফেলে এক মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হবেন তিনি।
গতপরশু অসবুর্গের বিপক্ষে ৫-২ গোলের জয়ে দলের বাকিরা স্কোর করলেও লেভান্দোভস্কি দেখা পাচ্ছিলেন না কাঙ্খিত গোলের। সবাই যখন আশা ছেড়ে দিয়েছে ঠিক তখনই ইতিহাস রচনা করলেন গতবারের বর্ষসেরা এই স্ট্রাইকার। নির্ধারিত সময়ের শেষ মিনিটে গোল করে কিংবদন্তি মুলারকে পেছনে ফেলেছেন তিনি। এক মৌসুমে সর্বাধিক ৪১টি গোল করলেন বছর বত্রিশের লেভান্দোভস্কি। ১৯৭১-৭২ মৌসুমে ৪০ গোল করে এত বছর রেকর্ডটি দখলে ছিল গার্ড মুলারের।
এদিন ম্যাচের নবম মিনিটে জেফ্রি গোয়েলিউয়ের আত্মঘাতী গোলে লিড পায় বায়ার্ন। ২৩তম মিনিটে সার্জ ন্যাব্রি, ৩৩তম মিনিটে জশুয়া কিমিচ ও ৪৩তম মিনিটে কিংসলে কোম্যানের করা গোলে প্রথমার্ধেই চার-শূন্যে এগিয়ে ছিল বায়ার্ন। দ্বিতীয়ার্ধে ৬৭ ও ৭১তম মিনিটে আন্দ্রে হ্যান ও ফ্লোরিয়ান নিডেরলেচনার একটি গোল করলে ব্যবধান কমায় অসবুর্গ। ম্যাচের ৯০ মিনিটে গোল করে স্কোরলাইন ৫-২ করেন রবার্ট লেভান্দোভস্কি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন