শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঘূর্ণিঝড় ইয়াস: নৌবাহিনীর ব্যাপক তৎপরতা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৫:৫০ পিএম

ঘূর্ণিঝড় ইয়াস-এর প্রভাবে ক্ষয়ক্ষতি মোকাবেলায় তৎপর রয়েছে বাংলাদেশ নৌবাহিনী। নৌবাহিনীর ১৮টি যুদ্ধজাহাজ, মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফট ও হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়। ঘূর্ণিঝড় পরবর্তী জরুরি উদ্ধার অভিযান পরিচালনার জন্য বাংলাদেশ নৌবাহিনীর তিন স্তরের প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করে নৌবাহিনী।

আইএসপিআর জানায়, পরিকল্পনা অনুযায়ী অভ্যন্তরীণ নদীপথ, উপকূলীয় এলাকা ও সমুদ্র এলাকার ”ট্টগ্রাম, মংলা, বরিশাল, ঝালকাঠি, বরগুনা, পটুয়াখালী, খুলনা, সাতক্ষীরা, পিরোজপুর, নারায়ণগঞ্জ ও সেন্টমার্টি›েস ঘূর্ণিঝড় পরবর্তী উদ্ধার কার্যের জন্য নৌবাহিনীর ১৮টি জাহাজ প্রস্তুত রাখা হয়।
দেশের উপকূলীয় এলাকায় বাংলাদেশ নৌবাহিনীর মোতায়নকৃত সকল কন্টিনজেন্ট জনস্বার্থে বিভিন্ন সতর্কতামূলক প্রচার পরিচালনা করে।

জরুরি চিকিৎসা সহায়তা প্রদানের জন্য নৌবাহিনীর মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়। পাশাপাশি ভাসানচরে বসবাসরত বাচ্যুত মিয়ানমার নাগরিকদেরকে ভাসানচরেই পূর্ব নির্ধারিত ঘূর্ণিঝড় নিরাপদ আশ্রয়কেন্দ্রে স্থানান্তরের প্রস্তুতিও গ্রহণ করা হয়। সেখানে প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী, লাইফ জ্যাকেট ও এক মাসের শুকনা খাবার মজুদ রাখা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন