মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ডিএনডির ফতুল্লা অংশে জলাবদ্ধতা, চরম ভোগান্তি

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৬:৫৫ পিএম

বৃষ্টির কারণে ডিএনডির ফতুল্লা অংশে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে কয়েক হাজার মানুষ। মিলকারখানার ক্যামিকেলযুক্ত বিষাক্ত পানি, স্যুয়ারেজের পানি বৃষ্টির পানির সাথে মিশে একাকার হয়ে আছে। দুর্গন্ধযুক্ত বিষাক্ত এই পানি মাড়িয়ে লোকজনকে নিরুপায় চয়ে চলাচল করতে হচ্ছে। অনেকে পানিবন্দি হয়ে পড়েছে। বর্ষা মৌসুম আসলেই এমন দুর্ভোগের কবলে পড়ে ওইসব এলাকার মানুষ।

বুধবার বিকালে সরেজমিনে ফতুল্লার কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে অলি-গলির বাড়ির উঠান ঘরের আঙ্গিনা ও মেঝেতে টুইটুম্বুর হয়ে আছে জলাবদ্ধতার পানি। অনেক এলাকার রাস্তাঘাট ডুবে গেছে। বাড়ি-ঘর ও রান্না ঘরে পানি ঢুকে পড়েছে। তাদের কষ্টের অন্ত নেই বললেই চলে। বৃহত্তম সস্তাপুর, ইসদাইর, কোতালের বাগ, বুড়ির দোকান, কায়েমপুর, লামারবাগ, লালখাঁ, লালপুর এলাকাটি নিচু হওয়ায় বৃষ্টির পানি ও খালের নর্দমার পানি একাকার হয়ে কালো কুচকুচে হয়ে আছে। দুর্গন্ধ ছাড়াচ্ছে ওই পানি থেকে। নোংরা এই পানিতে পা রাখতেই শরীর ঘিন ঘিন করছে কিন্তু তারা নিরুপায়। ফলে পানি রোগে আক্রান্ত হচ্ছে লোকজন।

তাছাড়া এলাকার অলিতে গলিতে এই কুচকুচে নোংরা পানির কারণে এলাকাবাসী আরো বড় ধরনের রোগের এই ভোগান্তিতে পড়ছে এলাকাবাসী।খালের পানি যথা সময়ে নিষ্কাশন না হওয়ার কারণে বৃষ্টির পানিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

এ সময় স্থানীয় এক ব্যক্তি বলেন, আগে তো এমন অবস্থা ছিলনা। কখনও রাস্তায় পানি জমতো না কিন্তু কয়েক বছর ধরে রাস্তায় পানি জমে একাকার হচ্ছে কারণ খালের নিষ্কাশন ব্যবস্থা না থাকার কারণে এই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।

ইসদাইর এলাকার স্থানীয় বাসিন্দা মিজান বলেন, বৃষ্টির পানি একাকার হয়ে রাস্তা চলাচল ব্যাঘাত ঘটছে। লাগাতার বৃষ্টি হলে বাড়িতে থাকাই অসম্ভব হয়ে পরবে । এ সময় তিনি বলেন একদিকে পানির জলাবদ্ধতা অন্যদিকে রাস্তার খানা-খন্দকের কারণে মানুষের দূর্ভোগের সীমা ছাড়িয়ে যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন