বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৯ দিনের রিমান্ডে জুনাইদ বাবুনগরীর সহকারী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৭:২৬ পিএম

চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের দুই মামলায় হেফাজতে ইসলামের আহ্বায়ক আল্লামা জুনাইদ বাবুনগরীর ব্যক্তিগত সহকারী ও প্রেস সচিব ইনামুল হাসান ফারুকীর নয়দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশের আবেদনের প্রেক্ষিতে বুধবার চট্টগ্রামের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াসমিন শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে আরেক মামলায় চার দিনের রিমান্ড শেষে ফারুকীকে আদালতে হাজির করে পুলিশ। চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির বলেন, হাটহাজারীতে সহিংসতার দুই মামলায় আসামি ইনামুল হাসান ফারুকীকে জিজ্ঞাসাবাদ করতে পুলিশ ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে আদালত এক মামলায় পাঁচদিন এবং আরেক মামলায় চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

২১ মে রাতে হাটহাজারীর ফতেয়াবাদ থেকে ফারুকীকে গ্রেফতার করে র‌্যাবের একটি বিশেষ টিম। তিনি হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদক ছিলেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের প্রতিবাদে হাটহাজারীতে বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে চারজন নিহতের ঘটনায় বিভিন্ন স্থাপনায় ভাঙচুর হয়।

এসব ঘটনায় পুলিশ বাদী হয়ে ১০টি মামলা করে। মামলায় হেফাজত প্রধান জুনাইদ বাবুনগরীসহ কয়েক হাজার নেতাকর্মীকে আসামি করা হয়। এ পর্যন্ত ৭৪জনকে এ মামলায় গ্রেফতার করেছে র‌্যাব ও পুলিশ। তাদের মধ্যে জবানবন্দি দিয়েছেন ছয়জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন