শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনা মোকাবেলায় বাংলাদেশকে সহায়তা জাপানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৭:৫০ পিএম | আপডেট : ৮:২৮ পিএম, ২৬ মে, ২০২১

করোনা মহামারি মোকাবেলায় সহযোগিতার অংশ হিসাবে বাংলাদেশকে বিভিন্ন ধরণের ৩ লাখ ৪০ হাজারের বেশি সরঞ্জাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জাপান সরকার। এর মধ্যে জাপানের অর্থায়নে পরিচালিত এশিয়া-ইউরোপ ফাউন্ডেশন থেকে আইসোলেশন গাউনসহ পাঁচ ধরণের সরঞ্জাম দেয়া হবে।

এই পণ্যগুলি বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক কার্যালয়ের (এসইএআরও) সাথে সমন্বয় করে সিঙ্গাপুরের গুদাম থেকে বাংলাদেশে পৌঁছে দেবে জাপান আন্তর্জাতিক সহযোগিতা ব্যবস্থা (জেআইসিএস)। পণ্যগুলির মধ্যে থাকছে ৩০ হাজার আইসোলেশন গাউন, ২ হাজার ৫০০টি সুরক্ষা গগলস, ১ লাখ গ্লোভস এবং ২ লাখ ৮ হাজার মাস্ক।

জাপান কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশকে সাহায্য করতে জরুরী বাজেট সহায়তা ঋণ, চিকিৎসা সরঞ্জাম অনুদান এবং আন্তর্জাতিক সংস্থাগুলির মাধ্যমে অন্যান্য সহায়তাসহ বিভিন্ন ধরণের সহায়তা প্রদান করেছে। এই অভূতপূর্ব সংকট কাটিয়ে উঠতে জাপান বাংলাদেশের সাথে সহযোগিতা অব্যাহত রাখবে।

উল্লেখ্য, এশিয়া-ইউরোপ ফাউন্ডেশন (এএসইএফ) ১৯৯৬ সালে সিঙ্গাপুরে এশিয়া-ইউরোপ সভায় স্থায়ী সংস্থা (এএসইএম) হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল। এটি সামাজিক-সাংস্কৃতিক ক্ষেত্রসহ একাধিক বিষয় নিয়ে কাজ করছে। প্রেস বিজ্ঞপ্তি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন