বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চকরিয়ায় ৩৫০ একর চিংড়ি ও মৎস্য ঘেরে সন্ত্রাসীদের তান্ডব

গুলি বর্ষণ করে মাছ ও মালামাল লুট, থানায় অভিযোগ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৯:৩১ পিএম

কক্সবাজারের চকরিয়ার বালুচিরা ৩৫০ একর বিশিষ্ট চিংড়ি ও মৎস্য ঘেরে সন্ত্রাসী হামলার খবর পাওয়া গেছে। এসময় সন্ত্রাসীরা গুলিবর্ষণ করে ঘের পরিচালক ও কর্মচারীদের ধারালো অস্ত্র দিয়ে বেধড়ক মারধর করে ৬জনকে আহত করে। লুট করে নিয়ে যায় ৩লক্ষাধিক টাকার মাছ ও মালামাল। বুধবার ভোররাত (২৬মে) রাত ২ টার দিকে উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের পালাকাটা মৌজার বালুচিরা ঘোনায় ঘটেছে এ ঘটনা বলে চকরিয়া থানায় দায়ের করা অভিযোগে জানা গেছে।

এঘটনায় চিরিঙ্গা ইউনিয়নের সওদাগর ঘোনা গ্রামের আলহাজ্ব নুরুল কবিরের পুত্র আলহাজ্ব নুরুল আমিন (৪৯) বাদী হয়ে এদিন থানায় লিখিত একটি এজাহার দায়ের করেছেন।

এতে আসামী করা হয়েছে; পশ্চিম সওদাগর ঘোনার মোঃ সোলাইমানের পুত্র কামাল হোছন পেটুয়্যা (৩০) ও আনোয়ার হোছন পুতুইয়্যা (২৮), সওদাগর ঘোনার মৃত তৈয়ম গোলালের পুত্র নবীর হোছন (৪৫), আবু ছিদ্দিকের পুত্র জিয়াবুল করিম (২৫), মৃত আহামদ ছোবাহানের পুত্র কফিল উদ্দিন (৩৮), নুরুজ্জামার পুত্র নেজাম উদ্দিন (২৪) সহ অজ্ঞাত নামা আরো ১৫/২০ জনকে।

অভিযোগে জানা গেছে, চকরিয়ার পালাকাটা মৌজার ৩৫০ একর বিশিষ্ট বালুচিরা ঘোনা চিংড়ি ও মৎস্য প্রকল্পে অভিযুক্তরা পূর্বশত্রুতা বশত আক্রোশে বন্দুক, ধারালো দেশীয় অবৈধ অস্ত্রশস্ত্র নিয়ে পরিকল্পিতভাবে ঢুকে তান্ডব শুরু করে।

এসময় অস্ত্রের মুখে ঘের পরিচালক নুরুল আমিন ও ঘেরে দায়িত্বরত আবুল কালাম (৫৭), হাজী কামাল হোছন (৫৫), নুর মোহাম্মদ (৫৫), আবুল কালাম (৬০), রুহুল আমিন (৪৭)কে জিম্মি করে বেঁধে রেখে বেধড়ক মারধর করে জখম করে। সন্ত্রাসীরা ৫ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে ঘের থেকে ৭মন বাগদা চিংড়ী ও লইল্যা চিংড়ী, ৩টি বিহিঙ্গী জাল, ১২টি ঝাঁকি জাল, কয়েক বস্তা চাউলসহ বিভিন্ন আসবাবপত্র ও সরঞ্জামাদি মিলে ৩লাখ ১০ হাজার টাকার মাছ ও মালামাল লুট করে নিয়ে যায়।

ঘটনার সময় বাংলাদেশ পুলিশ সেবা কেন্দ্রের ৯৯৯’তে ফোন করলে চকরিয়া থানার উপপরিদর্শক কামাল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছলে ঘের লুটকারীরা পালিয়ে যায়। পুলিশ হাত পা বাঁধা অবস্থা থেকে ঘেরমালিক ও কর্মচারীদের উদ্ধার করে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোঃ যুবায়ের বলেন, চিংড়ি ও মৎস্যঘেরে ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ঘটনার বিষয়ে নুরুল আমিন কর্তৃক দেয়া অভিযোগটি তদন্ত করে দেখা হচ্ছে। সত্যতা পেলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ২৬ মে, ২০২১, ৯:৩৮ পিএম says : 0
No Allah's law no peace, due to Taghut, Murtard ruler have destroyed country and peoples morality, human Iblees occupied our country.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন