শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রিটেনে করোনা সংক্রমণ ৬ সপ্তাহের মধ্যে সর্বোচ্চ, ৭৫ শতাংশই ভারতীয় ভ্যারিয়েন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ৮:২৫ পিএম

যুক্তরাজ্যে যে সকল মানুষ নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন তাদের মধ্যে প্রতি চারজনের প্রায় তিন জনই ভারতীয় ষ্ট্রেনে আক্রান্ত। বৃহস্পতিবার ব্রিটেনের সংসদে এই তথ্য জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক।

স্বাস্থ্যমন্ত্রী সংসদ জানান, বুধবার ব্রিটেনে নতুন করে ৩ হাজার ১৮০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা এপ্রিল ১২ এপ্রিলের পরে সর্বোচ্চ। ব্রিফিংয়ের সময় তার প্রদর্শিত করোনাভাইরাস সংক্রমণের একটি গ্রাফ দৈনিক ক্ষেত্রে সাম্প্রতিক বৃদ্ধি প্রকাশ করে। তবে তিনি জানান যে, টিকা কর্মসূচির কারণে কোভিড-১৯ সংক্রমণ, হাসপাতালে ভর্তি এবং মৃত্যুর মধ্যে যোগসূত্র কমেছে।

গত ২৫ মে, করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ৯১৫ জন ভর্তি হয়েছিলেন। যেখানে গত জানুয়ারীতে প্রতিদিন প্রায় ৪ হাজার ৫০০ লোক ভর্তি হয়েছেন।

এই মহামারীটি এখনও শেষ হয়নি জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমাদের টিকা দেয়ার কর্মসূচি প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৭৩ শতাংশে পৌঁছেছে, তবে এর অর্থ দাঁড়ায় যে, এক চতুর্থাংশেরও বেশি মানুষ এখনও ভ্যাকসিন পাননি। ৪৩ শতাংশ প্রাপ্তবয়স্ক ভ্যকাসিনের উভয় ডোজ পেয়েছেন। এর অর্থ এই যে, অর্ধেকেরও বেশি এখনও দুইটি ডোজ নিয়ে সম্পূর্ণরূপে সম্ভাব্য সুরক্ষা পাননি।

ব্রিটেনে এখন পর্যন্ত প্রায় ৭ হাজার জনের মধ্যে কোভিডের ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার দেশটির পাবলিক হেলথ ইংল্যান্ড নতুন এ সংখ্যা ঘোষণা করে যা পূর্বের তুলনায় প্রায় দুইগুন। ভারতের ভয়াবহ কোভিড পরিস্থিতির জন্য এই ভ্যারিয়েন্টকেই দায়ি করা হচ্ছে এখন। গত সপ্তাহ পর্যন্ত দেশটিতে ৩ হাজার ৫৩৫ জনের মধ্যে এই ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছিল। তবে এ সপ্তাহে এটি বেড়ে ৬ হাজার ৯৫৯ জনে দাঁড়ালো। সূত্র: ইউকে মিরর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন