শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিশ্বনাথে কৃষক হয়রানি বা কোন অন্যায় কাজ সহ্য করা হবে না- পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ৮:৪৩ পিএম

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষি ও কৃষকদের উন্নয়নে সরকার অনেক ভর্তুকি দিচ্ছেন। কিন্তু বিশ্বনাথ উপজেলার চাউলধনী হাওর পারের কৃষকদের স্বার্থের পরিপন্থী যে কাজ করা হচ্ছে, তা কোন মতেই সহ্য করা যাবে না। তিনি চাউলধনী হাওরের দুটি হত্যাকান্ডের ঘটনায় ও কৃষকদের হয়রানির বিষয়ে বিস্ময় প্রকাশ করে চাউলধনী হাওরের নিরীহ কৃষকদের পাশে থাকবেন বলে আশ্বাস প্রদান করেন।

শুক্রবার দুপুর ১২টায় বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহিবুবর রহমানের নেতৃত্বে চাউলধনী হাওর পারের একদল কৃষক সুনামগঞ্জস্থ মন্ত্রীর বাসভবনে সাক্ষাত করেন। মন্ত্রী মুহিবুবর রহমানের কাছ থেকে চাউলধনী হাওরের সৃষ্ট ঘটনার বিস্তারিত তথ্য জেনে কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য মুহিবুর রহমানকে ধন্যবাদ জানান। এসময় মন্ত্রী বলেন, আমিও (মন্ত্রী) চাউলধনী হাওরের কৃষকদের সাথে রয়েছি। কৃষক হয়রানি বা কোন অন্যায় সহ্য করা হবে না। মন্ত্রী চাউলধনী হাওর নিয়ে সরকারের উচ্চ পর্যায়ে আলোচনা করে কৃষকদের স্বার্থ রক্ষায় কাজ করবেন বলে আশ্বাস দেন। এসময় মুহিবুর রহমান মন্ত্রী বরাবরে চাউলধনী হাওর রক্ষা ও কৃষক বাঁচাও আন্দোলনের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একটি স্মারকলিপি পেশ করেন। স্মারকলিপিতে কৃষক ছরকুম আলী দয়াল ও স্কুল ছাত্র সুমেল হত্যাকারীদের গ্রেফতার, হত্যাকারীদের আশ্রয় প্রশ্রয় দাতাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা, দশঘর মৎস্যজীবী সমিতির রেজিস্টেশন ও ইজারা বাতিল, বিশ্বনাথ উপজেলা সমবায় কর্মকর্তা কৃষনা রানী পাল, মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম ও সাইফুল বাহিনীকে সহায়তাকারী পুলিশ কর্মকর্তাদের কঠোর শাস্তি দাবী করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন, উপজেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য ও চাউলধনী হাওর রক্ষা আন্দোলন কমিটির আহবায়ক আব্দুল কালাম।

এসময় কৃষকদের সাথে ছিলেন, সিনিয়র সাংবাদিক ও কলামিষ্ট এএইচএম ফিরোজ আলী, আবুল কালাম, দৌলতপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আরিফ উল্লা সিতাব, যুক্তরাজ্য প্রবাসী ইলিয়াস আহমদ আয়না, সাংবাদিক আব্দুস সালাম, দৌলতপুর ইউনিয়ন পরিষদ সদস্য আনোয়ার হোসেন ধন মিয়া, নজির আহমদ, শফিক আহমদ পিয়ার, আহমদ আলী, ইব্রাহিম আলী সিজিল, আফজল হোসেন, নিজাম উদ্দিন প্রমুখ। এসময় মন্ত্রী লিখিত স্মারকলিপিটি সিলেটের জেলা প্রশাসক বরাবরে প্রেরণের নির্দেশ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন