শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সংক্রমণ হার ৫ শতাংশে নামলে ১৩ জুন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ২:০৩ পিএম

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী ১৩ জুন থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে। সংক্রমণের হার ৫ শতাংশের নিচে নামলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। আর পরিস্থিতি খারাপ হলে শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে ফেলা হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। শনিবার (২৯ মে) জাতীয় প্রেস ক্লাবে জাতীয় প্রত্যাশা সংগঠনের আয়োজনে মরহুম আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর স্মরণসভায় শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই আগামী ১৩ জুন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে। কারও আন্দোলনের তোপে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে না। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার চাইতে বন্ধ রাখতেই আমরা বেশি এসএমএস পাচ্ছি। অভিভাবকরা তাদের সন্তানদের সুরক্ষার জন্য বন্ধ রাখতে এসএমএস করে জানাচ্ছেন। কিছু মানুষ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য আন্দোলন করল। অধিকাংশ মানুষ তার বিপরীতে কথা বলছেন। তাই আন্দোলনকে গুরুত্ব না দিয়ে পরিস্থিতির ওপর বিবেচনা করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে।

তিনি আরও বলেন, মাধ্যমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত অনলাইন মাধ্যমে ক্লাস চালু রয়েছে। পাশাপাশি মাধ্যমিক পর্যায়ে অ্যাসাইনমেন্ট কার্যক্রম চালু করা হয়েছে। এর মাধ্যমে শিক্ষার্থীরা নিয়মিত পড়াশোনার সঙ্গে যুক্ত রয়েছে। যেকোনোভাবে বিশ্ববিদ্যালয় পরীক্ষা নেয়া হবে বলেও জানান তিনি।

সংগঠনের সভাপতি ব্যারিস্টার সোহরাব হোসেন খানের সভাপতিত্বে আওয়ামী লীগ অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ আয়োজক সমিতির নেতা-নেত্রী উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Md. Monzur Rahman ২৯ মে, ২০২১, ৪:০২ পিএম says : 0
The prevalence of the Corona virus in Bangladesh is still low as educational institutions are closed. Because even if the boys and girls were told a thousand times, the hygiene rules were not followed properly.And they would go wherever they wanted because their blood was hot and they said nothing would happen.Therefore, it will not be right to open educational institutions until the infection rate falls below five percent.
Total Reply(0)
Abdullah Zubayer Sazin ২৯ মে, ২০২১, ৫:০৬ পিএম says : 0
এত নাটক না করে একবারে বললেই পারতেন আগামী তিন বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ।ছোটখাটো একটা চাকরি যোগাড় করে,বিয়ে সাদী করে ফেলতাম।
Total Reply(0)
Taohidul Islam Rumon ২৯ মে, ২০২১, ৫:০৭ পিএম says : 0
শিক্ষা প্রতিষ্ঠানের কাছে চির কৃতজ্ঞ, নিজের বুকে করোনাকে আগলে রেখে আমাদের রক্ষা করেছে!
Total Reply(0)
Linkon Hossain ২৯ মে, ২০২১, ৫:০৭ পিএম says : 0
এই জীবনে আর ৫ শতাংশের নীচে নামার কোনো সম্ভাবনা নাই।
Total Reply(0)
Dhokhu Mia ২৯ মে, ২০২১, ৫:০৯ পিএম says : 0
আর অবহেলা করবেননা স্কুল-কলেজ এবং ছেলে-মেয়েদেরকে নিয়ে।স্কুল খুলে দিন স্বাস্থ্যবিধি ঠিক করে।
Total Reply(0)
MD Abdullah ২৯ মে, ২০২১, ৫:১৭ পিএম says : 0
বুঝতে পেরেছি শিক্ষা প্রতিষ্টান খোলা হবেনা।
Total Reply(0)
Monowar Talukder Monowar ২৯ মে, ২০২১, ৫:১৭ পিএম says : 0
তার মানে স্কুল খোলার সম্ভবনা আমাবর্ষার রাতে চাঁদ দেখার মতো!
Total Reply(0)
Shaiful Islam ২৯ মে, ২০২১, ৫:১৮ পিএম says : 0
অবশ্যই ভালো উদ্যোগ
Total Reply(0)
শেখ মোহাম্মদ জালাল উদ্দিন ২৯ মে, ২০২১, ৬:০৭ পিএম says : 0
আমরা গ্রামাঞ্চলে থাকি। তাহলে কি আমাদের সন্তানদের এখন থেকেই কৃষি কর্মে ব্যস্ত করে দিবো ? তবে কি লেখা পড়া তাদের জন্য ; যারা মোটা অংকের টাকা দিয়ে হোম টিউটর রাখতে পারবে ! গরীব এবং মধ্যবৃত্তদেরর সন্তানদের জন্য করোনা পরিস্থিতে লেখাা-পড়া অমাবর্ষার চাঁদের মতোই হবে বলে আমার মনে হয়। জানিনা কখন আসবে 5% এর নীচে করোনা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন