শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিদ্যুৎবিহীন শহর, মির্জাপুরে অর্ধশত বছরের পুরাতন গাছ উপড়ে পড়ে যানচলাচল বন্ধ

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ৪:৩৬ পিএম

টাঙ্গাইলের মির্জাপুর পৌর শহরের প্রধান সড়কে অর্ধশত বছরের পুরাতন বিশাল আকৃতির একটি কড়ই গাছ উপড়ে পড়ে গেছে।

শুক্রবার রাত এগারোটার দিকে সদরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে থাকা গাছটি ঝড় বৃষ্টি ছাড়াই উপড়ে পড়ে। এতে বিদ্যুতের ৩টি খুঁটি ভেঙে পড়ে ৬টি মিটার ভেঙ্গে গেছে এবং ৩০টি মিটার ক্ষতিগ্রস্ত হয়েছে।এ ঘটনার পর থেকে শহর বিদ্যুৎবিহীন হয়ে অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়েছে।তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
শনিবার সকাল এগারোটায় গিয়ে দেখা গেছে প্রধান সড়কের উপর গাছ উপড়ে পড়ায় শহরে যানচলাচল বন্ধ হয়ে রয়েছে। সকালে সড়ক থেকে গাছ অপসারণে মুক্তিযোদ্ধা কমান্ডের দায়িত্বে থাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহামানের নির্দেশে গাছকাটার লোকজন কাজ করছে। অন্যদিকে ভেঙে পড়া খুটি ও ছিড়ে পড়া তার মেরামতের জন্য পল্লী বিদ্যুতের লোকজনও কাজ করছে।
বিকেল তিনটায় এ রিপোর্ট লেখা পরযন্ত গাছ অপসারণের কাজ চলছে। বিদ্যুৎ না থাকায় ভ্যাপসা গরমে শহরের ব্যবসায়ী দুর্ভোগের স্বীকার হয়।
মির্জাপুর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. জাকির হোসেন বলেন, গাছ উপড়ে পড়ে ৩টি খুঁটি ভেঙ্গে গেছে।এছাড়া ৩০টি মিটার ক্ষতিগ্রস্ত এবং ৬টি মিটার ভেঙে পড়েছে।সকাল থেকে বিদ্যুৎ বিভাগের লোকজন সেগুলো মেরামতে কাজ করছে। বিকেলের মধ্যে পুনরায় বিদ্যুৎ সংযোগ চালু করা সম্ভব হবে বলে তিনি জানিয়েছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমান জানান, উপড়ে পড়া গাছ সড়ক থেকে অপসারণের শ্রমিকরা কাজ করছে। দ্রুত সময়ের মধ্যে তা সম্ভব হবে বলে তিনি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন