শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মহানগর

শহীদ জিয়ার আদর্শ বাস্তবায়নই আমাদের লক্ষ্য: টুকু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ৬:৪৯ পিএম

ফাইল ছবি


বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০ তম শাহাদতবার্ষিকী উপলক্ষে রাজধানীতে অসহায় গরিব ও পথশিশুদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ)। শনিবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুর হর্টিকালচার সংলগ্ন এলাকায় জেডআরএফ’র উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমাদের নেতা জিয়াউর রহমান গণতন্ত্র, ভোটাধিকারে বিশ্বাসী একজন নেতা ছিলেন। তিনি বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও সংবাদপত্রের স্বাধীনতা ফিরিয়ে দিয়েছিলেন। তিনি আধুনিক বাংলাদেশের রূপকার। জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের দর্শনের মাধ্যমে সব ধর্ম-বর্ণের মানুষের মধ্যকার ভেদাভেদ দূর করে জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। কিন্তু এখন তা অবশিষ্ট নেই।

টুকু বলেন, আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে গণতন্ত্রকে হরণ করেছে, আর বিএনপি যতবার ক্ষমতায় এসেছে ততবার গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছে। তাই যে লক্ষ্যে ১৯৭১ সালে আমরা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, সেই গণতন্ত্র ফিরিয়ে আনা ও মানুষের ভোটাধিকার ফিরে দেওয়াই এবারের জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীতে আমাদের মূল লক্ষ্য। অর্থাৎ জিয়াউর রহমানের আদর্শ বাস্তবায়ন করাই হচ্ছে এবারের শাহাদাত বার্ষিকীতে আমাদের শপথ।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, জেডআরএফের কৃষিবিদ আনোয়ারুন্নবী মজুমদার বাবলা, প্রফেসর ড. মোর্শেদ হাসান খান, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, প্রকৌশলী মাহবুব আলম, কৃষিবিদ শফিউল আলম দিদার, প্রকৌশলী মাহমুদুর রহমান মান্না, কৃষিবিদ ড. শফিকুল ইসলাম, ব্যারিস্টার সৈয়দ ইজাজ কবির মনন, ডা. সাজিদ ইমতিয়াজ, শফিকুল ইসলাম, রাকিবুল ইসলাম রাকিব, আসিফ হোসেন রচিসহ স্বেচ্ছাসেবক দলের কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, ছাত্রদলের দবির উদ্দিন তুষার প্রমুখ।

পরে ফাউন্ডেশনের সদস্যরা মোহাম্মদপুর টাউন হল মার্কেট এলাকা, ধানমন্ডির তাকওয়া জামে মসজিদ, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, হাইকোর্ট মাজার, দোয়েল চত্ত্বর এবং কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় গরিব মানুষের মাঝে খাবার বিতরণ করেন। জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সার্বিক তত্ত্বাবধানে প্রায় চার শতাধিক গরিব মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন