বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আপাতত অন্য জেলায় লকডাউনের সিদ্ধান্ত নেই

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ১২:০২ এএম

দেশের অন্যকোন জেলায় আপাতোত লকডাউনের সিদ্ধান্ত নেই বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. এবিএম খুরশীদ আলম। জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সুপারিশক্রমে অথবা পরিবর্তীত পরিস্থিতিতে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

গতকাল তিনি ইনকিলাবকে বলেছেন, আপাতোত কোন জেলায় লকডাউন ঘোষণা করার সিদ্ধান্ত নেই। যখন চাপাইনবাবগঞ্জে লকডাউন ঘোষণা করা হয়েছিল তখন ওই জেলায় সংক্রমনের হার ছিল ৪৪ শতাংশ। বর্তমানে উচ্চ সংক্রমনশীল জেলাগুলোতে সংক্রমনের হার ২০ শতাংশের নীচে রয়েছে। তাই এসব জেলায় লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সুপারিশক্রমে অথবা পরিবর্তীত পরিস্থিতিতে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। প্রফেসর ডা. খুরশিদ আলম বলেন, ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট পাওয়া গেছে এমন আট জন রয়েছে চাঁপাইনবাবগঞ্জের। যাদের সবার ভারতে ভ্রমণের তথ্য রয়েছে। তারা সবাই ভালো আছেন।

উল্লেখ্য, প্রায় এক সপ্তাহ আগে চাপাইনবাবগঞ্জে লকডাউন ঘোষণা করে স্থানীয় প্রশাসন। স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রন শাখার পক্ষ থেকে লকডাউনে করণীয় নির্ধারণ করে দেয়া হয়। ওই সময় আরও কয়েকটি জেলায় সংক্রমণের উধ্বমূর্খী হার লক্ষ করা যায়। তবে স্বল্প সময়ের ব্যবধানে ওইসব জেলায় সংক্রমণের হার নেমে আসে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন