বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যে ১১টি দেশের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল সউদী আরব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১১:১৩ এএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিভিন্ন দেশ থেকে আগত ভ্রমণকারীদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল সউদী আরব। এবার ধীরে ধীরে সেই নিষেধাজ্ঞা তুলে নেয়া হচ্ছে।

তারই ধারাবাহিকতায় এবার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ ১১টি দেশের ওপর থেকে বিধি নিষেধ তুলে নিলো উপসাগরীয় দেশটি। শনিবার (২৯ মে) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ খবর জানা গেছে।

যে ১১টি দেশের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে সেগুলো হলো- যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, সংযুক্ত আরব আমিরাত, আয়ারল্যান্ড, ইতালি, পর্তুগাল, সুইডেন, সুইজারল্যান্ড, ফ্রান্স ও জাপান।

নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়ায় রোববার থেকেই দেশগুলো থেকে আগত পর্যটকরা সৌদি আরবে প্রবেশ করতে পারবেন। তবে তাদেরকে অবশ্যই কোয়ারেন্টিন বিধি মেনে চলতে হবে। সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সউদী প্রেস এজেন্সি।

ওয়াল্ডওমিটারের সর্বশেষ তথ্যমতে, সৌদি আরবে এখন পর্যন্ত ৪ লাখ ৪৭ হাজার ১৭৮ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৩২০ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ডাঃ মহাঃ সাইদুর রহমান ৩০ মে, ২০২১, ২:২১ পিএম says : 1
অমুসলিম দেশের লোকদের প্রবেশের অনুমতি মিলেও গত বছর থেকে অন্যদেশের মুসলিমদের হজ্বে যাওয়া বন্ধ রাখা কতটুকু যুক্তিযুক্ত হচ্ছে সৌদি আরব কতৃপক্ষের ?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন