বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অর্থ বরাদ্দ দেবে ডিএসসিসি

পরিবার পরিকল্পনার স্থায়ী পদ্ধতি নগর ভবনে তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১১:৫৯ পিএম

পরিবার পরিকল্পনার স্থায়ী পদ্ধতিতে দক্ষিণ সিটি করপোরেশন আগামীতে অর্থ বরাদ্দ দেবে বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। শেখ তাপস বলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কিছু আর্থিক অপ্রতুলতা রয়েছে। কিন্তু আমরা চাই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সবকিছুতেই স্বয়ংসম্পূর্ণ হবে। যেহেতু আমরা স্বয়ংসম্পূর্ণতার দিকে এগিয়ে যাচ্ছি, সে ক্ষেত্রে আমরা এই পরিবার পরিকল্পনা কার্যক্রমেও আরও বেশি সম্পৃক্ত থাকতে চাই। তাই আমাদের ভবিষ্যৎ কর্মপরিকল্পনায়- পরিবার পরিকল্পনার যে স্থায়ী পদ্ধতি রয়েছে, সেই স্থায়ী পদ্ধতিতে আমরা অর্থ বরাদ্দ দেবো এবং সম্পৃক্ত থাকবো, যাতে করে পরিবার পরিকল্পনার স্থায়ী পদ্ধতিকে বেগবান করা যায়।

গতকাল নগর ভবনের মেয়র হানিফ অডিটরিয়ামে ‘আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রকল্প (২য় পর্যায়)’ এর আওতায় ঢাদসিক এলাকায় বাস্তবায়িত ‘পরিবার পরিকল্পনা কার্যক্রম জোরদারকরণ’ সংক্রান্ত দ্বিমাসিক পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে মেয়র এ কথা বলেন। সভায় কর্পোরেশনের নতুন ১৮টি ওয়ার্ডে আজ হতে পরিবার পরিকল্পনা কার্যক্রম সম্প্রসারিত করা হচ্ছে জানিয়ে তাপস বলেন, নতুন ১৮টি ওয়ার্ড বিভিন্নভাবে পরিবার পরিকল্পনা সেবা থেকে বঞ্চিত হয়েছে। আজ থেকে এই কার্যক্রম নতুন ওয়ার্ডে সম্প্রসারিত হচ্ছে। আমি সংশ্লিষ্ট কাউন্সিলরবৃন্দকে বলব, এ বিষয়ে উদ্যোগ গ্রহণ করবেন, যাতে করে দীর্ঘদিন ধরে বঞ্চিত জনগোষ্ঠী এই স্বাস্থ্যসেবাটা যথাযথভাবে পায়। করোনা মহামারির মধ্যেও যেন জনগণ পরিবার পরিকল্পনা সেবা থেকে জনগণ বঞ্চিত না হয় সে বিষয়ে সজাগ থাকার আহবান জানিয়েছেন মেয়র।

ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদের সঞ্চালনায় সভায় দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদসহ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন