বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

‘একসেপ্ট ইসরাইল’ বাদ দেয়ার অর্থই ইসরাইলকে স্বীকৃতি

সংবাদ সম্মেলনে-পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১১:৫৯ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বাংলাদেশের পাসপোর্ট থেকে ‘একসেপ্ট ইসরাইল’ শব্দ বাদ দেয়ার অর্থই হলো ইসরাইলকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়া।

পাসপোর্ট থেকে ইসরাইলের নাম বাদ দেয়ার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন তিনি। গতকাল রাজধানীর পল্টনস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন। পীর সাহেব চরমোনাই বলেন, ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতার বিরুদ্ধে যখন গোটা বিশ্বের মানুষ সোচ্চার, তখন বাংলাদেশের পাসপোর্ট থেকে ৫০ বছরের ঐতিহ্য ছুড়ে ফেলে ‘একসেপ্ট ইসরাইল’ শব্দদ্বয় বাদ দেয়া হয়েছে। এতে দেশবাসী বিস্মিত এবং চরমভাবে ক্ষুব্ধ। এ ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য জনগণকে হতবাক করেছে। তার বক্তব্য অযুক্তিন নয়, বরং একইসাথে অসত্য যুক্তি। সরকারের উদাসিনতা, অদূরদর্শিতা ও খামখেয়ালিতে দেশের শিক্ষা খাত আজ ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। সংবাদ সম্মেলনে বলা হয়, সন্ত্রাসী ইসরাইলের সাথে অশুভ গোপন সম্পর্ক স্থান চেষ্টা, উলামা নির্যাতন, গণবিরোধী বাজেট, শিক্ষা ধ্বংসের ষড়যন্ত্র নতজানু ভারতনির্ভর আত্মঘাতী পররাষ্ট্রনীতি থেকে সরে আসতে হবে। স্বাস্থ্য খাত ধ্বংসে জড়িত মন্ত্রী ও সংশ্লিষ্টদের সরাতে হবে। অন্যথায় সচেতন নাগরিকদের সাথে পরামর্শ করে ইসলামী আন্দোলন বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবে।

দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, নায়েবে আমীর আল্লামা আব্দুল হক আজাদ, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আলহাজ খন্দকার গোলাম মাওলা, আল্লামা নূরুল হুদা ফয়েজী, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, আলহাজ আমনিুল ইসলাম, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, কেএম আতিকুর রহমান ও মাওলানা আহমদ আবদুুল কাইয়ূম।

এক প্রশ্নের জবাবে পীর সাহেব বলেন, শুধু মাওলানা মামুনুল হকই নয়: গ্রেফতারকৃত সকল আলেম-উলামাদের অবিলম্বে মুক্তি দিন। গ্রেফতাকৃত আলেম-উলামাদের জামিন পাওয়া সাংবিধানিক অধিকার। গ্রেফতারকৃত আলেমদের জামিনের আবেদন করা হলে কোনো আমলেই নেয়া হয় না। গ্রেফতারকৃত আলেমদের বারবার রিমান্ডে নেয়া যৌক্তিক কোনো কারণ নেই। বি-বাড়িয়াসহ অন্যান্য স্থানে যারা নৈরাজ্য সৃষ্টি করছে তাদের বিচারের মুখোমুখী করা হোক। হেফাজতে ইসলাম একটি অরাজনৈতিক সংগঠন। আর ইসলামী আন্দোলন একটি রাজনৈতিক দল। হেফাজতের সাথে ইসলামী আন্দোলনের কোনো সম্পর্ক নেই। সকল নিরপরাধ আলেমদের মুক্তি দিতে হবে। সারা দেশে ইসলামী আন্দোলনের গ্রেফতারকৃত আলেমদেরও মুক্তি দিতে হবে।

সংবাদ সম্মেলনে পীর সাহেব চরমোনাই বলেন, আসন্ন জাতীয় সংসদ অধিবেশনে ইসরাইলের সাম্প্রতিক বর্বরতার বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে। আসন্ন জাতিসংঘ অধিবেশনে প্রধানমন্ত্রীর ভাষণে স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিনের প্রতি সমর্থন পুনঃব্যক্ত করে ইসরাইলের বিরুদ্ধে নিন্দা করতে হবে।

পীর সাহেব চরমোনাই অবিলম্বে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে আগামী ২ জুন ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন এবং ৩ জুন দেশব্যাপী প্রতি জেলা ও মহানগরে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন। তিনি পাসপোর্ট থেকে ‘একসেপ্ট ইসরাইলি’ বাদ দেয়ার প্রতিবাদ এবং তা সংযোজনের দাবিতে আগামী ৫ জুন শনিবার বিকেল ৩টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইট থেকে বিক্ষোভ মিছিলের ঘোষণা দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
KM Ali Hasan ৩১ মে, ২০২১, ৩:১০ এএম says : 0
ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর জনমানুষের নেতায় পরিণত হয়েছেন
Total Reply(0)
Mohammad Masud ৩১ মে, ২০২১, ৩:১০ এএম says : 0
সহমত
Total Reply(0)
মুহাম্মাদ আশরাফুল ইসলাম ৩১ মে, ২০২১, ৩:১১ এএম says : 0
অসংখ্য ধন্যবাদ ইসলামী আন্দোলন বাংলাদেশকে
Total Reply(0)
Habibullah Misbah ৩১ মে, ২০২১, ৩:১১ এএম says : 0
সময়ের অপরিহার্য বিষয়গুলো পীর সাহেব চরমোনাই তুলে ধরেছেন।
Total Reply(0)
শেখ হাসিবুর রহমান ৩১ মে, ২০২১, ৩:১১ এএম says : 0
ধন্যবাদ দৈনিক ইনকিলাব কে
Total Reply(0)
মোঃ+দুলাল+মিয়া ৩১ মে, ২০২১, ৪:৩৯ এএম says : 0
আরো ভাই এতে বড় বড় আলেম মুফতি হাফেজ কে অত্যাচার অবিচার করতেছে। অথচ আপনারা এখনও ঘরে ।
Total Reply(0)
পীর সাহেব হুজুর চরমোনাই, দেশ-জাতি ও ইসলামের স্বার্থে সময় উপযোগী দাবি এবং পদক্ষেপ গ্রহণ করেছেন। শুকরিয়া।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন