বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশ সদস্যদের যোগাযোগে চালু হলো বিপিএসএ অ্যাপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ১২:০৬ এএম

সব সদস্যদের মাঝে সহজ যোগাযোগ প্রতিষ্ঠা এবং দ্রুত তথ্য প্রেরণ ও সাড়াদান নিশ্চিত করতে একটি অ্যাপ চালু করেছে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিপিএসএ)। এর নাম বিপিএসএ অ্যাপ।

গতকাল ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া উইং থেকে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়েছে, অ্যাসোসিয়েশনের নিয়মিত কার্যক্রম পরিচালনায় প্রয়োজন হয়, এমন সব ফিচার যেমন গ্রুপ এসএমএস, সভার নোটিশ, অনলাইন বাৎসরিক মেম্বারশিপ ফি আদায়, মেম্বারস ডিরেক্টরি, (৫) সেন্ট্রাল নোটিফিকেশন, নিজস্ব সোশ্যাল মিডিয়া ও অন্যান্য সার্ভিসসহ একটি ইন্ট্রিগ্রেটেড ডিজিটাল প্লাটফর্ম এ অ্যাপসের মাধ্যমে চালু করা সম্ভব হবে। এই অ্যাপটির সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কার্যকরী সব বৈশিষ্ট্যসমূহ সংযোজন করা হয়েছে।

যেভাবে অ্যাপটি ইনস্টল করা যাবে: অ্যাপটি ইনস্টল করার জন্য প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েড ভার্সনের জন্য একটি এপিকে জেনারেট করা হয়েছে। পরবর্তী সময়ে এটি আইওএস ভার্সনের জন্য প্রস্তুত করা হবে এবং গুগল প্লে স্টোরে আপলোড করা হবে। এই অ্যাপটি ডাউনলোড করার জন্য এপিকে ক্লিকের মাধ্যমে ডাউনলোড করে নিতে হবে। এরপর ফরগেট পাসওয়ার্ড এ গিয়ে পিএসএমএস এ সংরক্ষিত থাকা ব্যক্তিগত ফোন নম্বরটি দিয়ে নেক্সটে ক্লিক করতে হবে। ব্যক্তিগত ওই নম্বরে একটি অনটাইম ইউজঅ্যাবল কোড পাঠানো হবে। সেই কোডটি ব্যবহার করে অ্যাপে প্রবেশ করে নতুন করে পাসওয়ার্ড রিসেট করে নিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন