শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে এক জেলাতেই মে মাসে করোনায় আক্রান্ত ৮ হাজার শিশু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ৫:৫২ পিএম

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা অনেকটাই সামলে উঠেছে ভারতের মহারাষ্ট্র। দৈনিক আক্রান্তের সংখ্যা ৬০ হাজার থেকে কমে গত কয়েক দিনে ২০ হাজারে নেমেছে। কিন্তু সে রাজ্যের আহমদনগর জেলাতে মে মাসে আক্রান্ত হয়েছে ৮ হাজারেরও বেশি শিশু এবং কিশোর। এমনিতেই করোনার দ্বিতীয় ঢেউয়ে কম বয়সিদের আক্রান্ত হওয়ার প্রবণতা বেশি। -আনন্দবাজার ও এনডিটিভি

 

তৃতীয় ঢেউয়ে তা আরও বাড়তে পারে বলে আশঙ্কা বিশেষজ্ঞ মহলের। তাই এখন থেকেই সে ব্যাপারে প্রস্তুতি নিতে শুরু করেছে আহমদনগর জেলা প্রশাসন। আহমদনগরের জেলাশাসক রাজেন্দ্র ভোঁসলে বলেছেন, মে মাসে ৮ হাজারের বেশি শিশু করোনা পজিটিভ হয়েছে। এই প্রবণতা যথেষ্ট ভয়ের। জেলা প্রশাসনের তথ্য অনুসারে, সে জেলায় মে মাসে মোট আক্রান্তের ১০ শতাংশই শিশু। জুলাই বা আগস্টের শুরুতে তৃতীয় ঢেউ আসবে তা ধরে নিয়েই প্রস্তুতি শুরু করেছে ওই জেলা প্রশাসন।

এ ব্যাপারে রাজ্যের সীমান্তবর্তী সাঙলি শহরের প্রশাসক অভিজিৎ ভোঁসলে বলেন, ছোটদের জন্য আমরা আলাদা করে কোভিড ওয়ার্ড বানাচ্ছি। যদি তৃতীয় ঢেউ আসে আমরা তৈরি। এই ওয়ার্ডে ছোটরা মনে করবে তারা হাসপাতালে আছে। বরং তাদের মনে হবে তারা কোনো স্কুলে বা নার্সারিতে আছে। বিধায়ক সংগ্রাম জগতপ বলেছেন, দ্বিতীয় ঢেউয়ে অক্সিজেন এবং শয্যার আকাল পড়েছিল। তৃতীয় ঢেউয়ের আগে তাই সব রকম প্রস্তুতি নিয়ে রাখা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন