শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জিয়াউর রহমান গণতন্ত্র প্রতিষ্ঠা করে জনগণের মণিকোঠায় স্থান করে নিয়েছিলেন- হাসান সরকার

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ৬:৪৯ পিএম

বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, দেশের আপামর জনগণ তাদের বহু আকাঙ্খিত স্বাধীনতার যথার্থ সুফল যাতে ভোগ করতে পারেন সেজন্যই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে জনগণের মণিকোঠায় স্থান করে নিয়েছিলেন। জিয়াউর রহমানের হত্যাকান্ডের মাধ্যমে গণতন্ত্রের কবর রচনার যে চক্রান্ত শুরু হয়েছিল তা আজও অব্যাহত আছে। এ জাতি যাতে পূর্ণাঙ্গ স্বাধীনতা ভোগ করতে না পারে সেজন্য সাম্রাজ্যবাদী শক্তির ক্রীড়নকরা বরাবরই ফ্যাসিবাদ-কর্তৃত্ববাদ প্রতিষ্ঠা করে স্বাধীনচেতা এ জাতিকে ধর্মীয় রেখে এদেশকে সিকিমে পরিণত করার নীল নকলা বাস্তবায়নের কাজ করছে।

তিনি বলেন, এই ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াইয়ে জিততে হলে ছাত্রদেরকে এগিয়ে আসতে হবে। শুধু সংখ্যাধিক্যে নয়; বরং ছাত্রদলকে গুণে-মানে গড়ে তুলতে হবে। কিন্তু আগামী প্রজন্মকে নেতৃত্বশূন্য করতে এ দেশের শিক্ষাঙ্গন ও ছাত্র রাজনীতি নিয়েও গভীর চক্রান্ত চলছে।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে সোমবার স্থানীয় বড় দেওড়ায় আহাসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে টঙ্গী পশ্চিম থানা ছাত্রদল কর্তৃক আয়োজিত ত্রাণ বিতরণ, আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় হাসান সরকার এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মহানগর বিএনপির সাবেক সহসভাপতি আফজাল হোসেন কায়সার, আহমেদ আলী রুশদী, ড. শহীদুজ্জামান, মো. সিরাজুল ইসলাম, প্রফেসর নজরুল ইসলাম, সৈয়দ আক্তারুজ্জামান, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক রাকিব উদ্দিন সরকার পাপ্পু, গাজীপুর মহানগর যুবদলের সভাপতি প্রভাষক বসির উদ্দিন, মহানগর বিএনপির সাবেক প্রকাশনা সম্পাদক আজিজুল হক রাজু মাস্টার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন