শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

যোগদান করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ৭:১২ পিএম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন প্রফেসর ড. মো. মশিউর রহমান। তিনি সোমবার গাজীপুর মূল ক্যাম্পাসে ভিসি হিসেবে যোগদানের মধ্য দিয়ে নতুন দায়িত্বভার গ্রহণ করেন। এ সময় সকলের উদ্দেশ্যে তাৎক্ষণিক বক্তব্যে প্রফেসর ড. মশিউর রহমান বলেন, বঙ্গবন্ধুর শিক্ষা দর্শন সামনে রেখে আমাদের পথ চলতে হবে। বর্তমান সময়ে আমরা কঠিন চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাচ্ছি। এই কঠিন সময়েও বাংলাদেশ অর্থনীতির দিক থেকে অনেক শক্তিশালী পর্যায়ে রয়েছে। এমন পরিস্থিতিতে আমাদের শিক্ষার্থীদের বিষয়ে ভাবতে হবে। তারা পরীক্ষা দিতে চায়। ক্লাসরুমে যেতে চায়। পড়াশোনা চালিয়ে যেতে চায়। অনলাইন-অফলাইন যেকোন মাধ্যমেই আমাদেরকে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে হবে।

ভিসি বলেন, আমরা সকল প্রতিবন্ধকতা কাটিয়ে শিক্ষার গুণগত মান নিশ্চিতে নিরলসভাবে কাজ করে যাবো। মহামান্য প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দিয়েছেন সেটিকে গুরুত্বপূর্ণ দায়িত্ব মনে করে শিক্ষার আধুনিকায়ন ও দেশ গড়ার অগ্রসরমান চিন্তা নিয়েই কর্মক্ষেত্রে মনোনিবেশ করতে হবে। আমাদের মূল জায়গা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, বাংলাদেশ। এই ভিতের উপর দাঁড়িয়ে আমাদের সামনে অগ্রসর হতে হবে।

নতুন ভিসি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীর সার্বিক সহযোগিতা কামনা করে বলেন, 'বিশ্ববিদ্যালয়ে গতিশীল কর্ম পরিবেশ নিশ্চিত করতে হবে। এই বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি সদস্যকে ডিজিটাল ইকুইপমেন্ট ব্যবহারে সিদ্ধহস্ত হতে হবে। আধুনিক ও বাস্তবতা নির্ভর শিক্ষা প্রশাসন পরিচালনায় নিজেকে যুগোপযোগী করে তৈরির কোন বিকল্প নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন