শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাবির সাবেক প্রক্টর ও ছাত্রলীগ সভাপতির ব্যাংক হিসাব তলব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ৮:৪৩ পিএম

অধ্যাপক লুৎফর রহমান ও ইব্রাহিম হোসেন মুন ।


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ও সাবেক ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন মুনসহ চারজনের ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল গত ৩০ মে বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকে এ বিষয়ে চিঠি দিয়ে এ তথ্য চেয়েছে। বিভিন্ন ব্যাংক ও এনবিআর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

যাদের ব্যাংক হিসাব তলব করা হয়েছে তারা হলেন, রাবির সাবেক প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, তার স্ত্রী মনিরা ইয়াসমিন, ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম হোসেন মুন ও তার স্ত্রী আয়েশা সিদ্দিকা। চিঠিতে ওই ব্যক্তিদের একক বা যৌথ নামে অথবা তাদের মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের নামে ব্যাংক আমানত, যে কোনো স্থায়ী, চলতি ও ঋণ হিসাব, ফরেন কারেন্সি অ্যাকাউন্ট, ক্রেডিট কার্ড, সঞ্চয়পত্র বা অন্য যেকোনো ধরনের সঞ্চয় থাকলে পত্র প্রাপ্তির ৭ দিনের মধ্যে পাঠাতে বলা হয়েছে। আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ১১৩ (এ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ তথ্য চাওয়া হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

অভিযোগ রয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক ভিসি অধ্যাপক আব্দুস সোবহানের বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের সহযোগী ছিলেন সাবেক প্রক্টর ও ছাত্রলীগ নেতা ইব্রাহিম হোসেন। এর আগে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আব্দুস সোবাহান, তার জামাতা, পুত্র, কন্যা ও স্ত্রীসহ ৫ জনের ব্যাংক হিসাব তলব করেছিল জাতীয় রাজস্ব বোর্ড। এ বিষয়ে জানতে চাইলে সাবেক প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ব্যাংকের কাছে যদি আমার ব্যাংক হিসাব চেয়ে থাকে তাহলে তারা হিসাব দেবে। কেউ হয়তো শত্রুতা করে এসব করাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন