শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিজিএমইএ সভাপতির সঙ্গে ব্রিটিশ ডেপুটি হাইকমিশনারের সাক্ষাৎ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ৮:৫৭ পিএম

ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার জাভেদ প্যাটেল বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সাক্ষাৎ করেছেন। রোববার (৩০ মে) বিজিএমইএ অফিসে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সোমবার (৩১ মে) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাক্ষাৎকালে বিভিন্ন বাণিজ্য সংক্রান্ত বিষয়াবলী বিশেষ করে বাংলাদেশের পোশাক শিল্পে টেকসই উন্নয়ন এবং শিল্পকে আরও এগিয়ে নেয়ার ক্ষেত্রে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যকার দ্বি-পাক্ষিক সহযোগিতা সম্প্রসারণের উপায়গুলো নিয়ে আলোচনা হয়।

আলোচনাকালে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, কোভিড-১৯ সংকট চলাকালে কিছু ব্রিটিশ ব্র্যান্ড বাংলাদেশ থেকে পোশাক আমদানি করলেও এখন পর্যন্ত সংশ্লিষ্ট বাংলাদেশি রফতানিকারকদের অনুকূলে রফতানি বিল পরিশোধ করেনি। এতে করে পোশাক শিল্পের ওই সব উদ্যোক্তা সংকটে পড়েছেন। উল্লিখিত ব্র্যান্ডরা যেন অনতিবিলম্বে রফতানি বিল পরিশোধ করেন- সে বিষয়ে সহযোগিতা প্রদানের জন্য বিজিএমইএ সভাপতি ব্রিটিশ ডেপুটি হাইকমিশনারকে অনুরোধ জানান।

এছাড়াও আলোচনাকালে বিজিএমইএ সভাপতি এবং ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের প্রেক্ষিতে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যকার সহযোগিতা, সম্ভাব্য শুল্ক পরিবর্তন এবং স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণ পরবর্তী পর্যায়ে বাংলাদেশ কীভাবে যুক্তরাজ্যের বাজার ধরে রাখতে পারে, সে বিষয়েও মতবিনিময় করেন।

বিজিএমইএ সভাপতি বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়নে বন্ধু ভাবাপন্ন সহযোগিতা প্রদানের জন্য ডেপুটি ব্রিটিশ হাইকমিশনারকে আন্তরিক ধন্যবাদ জানান।

আলোচনা সভায় ঢাকার ব্রিটিশ হাইকমিশনের কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিসের কাউন্সিলর (প্রোসপারিটি অ্যান্ড ইকোনোমিক গ্রোথ ফরেন) মহেশ মিশ্রা, বিজিএমইএ’র সহ-সভাপতি মো. মিরান আলী এবং পরিচালক মো. ইমরানুর রহমান উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন