বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এশিয়ান জোনাল দাবায় বিশ্বকাপের সুযোগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:০২ এএম

সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় আজ বিকালে রাজধানীর একটি অভিজাত হোটেলে শুরু হচ্ছে এশিয়ান জোনাল দাবা চ্যাম্পিয়নশিপের খেলা। বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ও দাবা ফেডারেশনের সভাপতি ড. বেনজীর আহমেদ প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও দাবা ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন।
তিনদিন আগে শেষ হওয়া ফিদে বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ শেষ রাউন্ড জিতলে কপাল খুলতো লাল-সবুজের আরেকজন দাবাড়ুর। জুলাইয়ে রাশিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপ দাবায় নিয়াজের সঙ্গে বাংলাদেশের আরেকজনের খেলা নিশ্চিত হতো। তবে সুযোগ একটা এখনও আছে। এশিয়ান জোনাল দাবায় চ্যাম্পিয়ন হতে পারলে বাংলাদেশ থেকে দ্বিতীয় জন বিশ্বকাপ খেলতে পারবেন। সেই সুযোগ কাজে লাগাতে পারবেন কি গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও এনামুল হোসেন রাজীবদের কেউ?
এশিয়ান জোনাল দাবা চ্যাম্পিয়নশিপে খেলবেন বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান,এনামুল হোসেন রাজীব, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, মোহাম্মদ মিনহাজউদ্দিন ও আবু সুফিয়ান শাকিলসহ ২১ জন। এছাড়া মালদ্বীপ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার দাবাড়–রা খেলবেন এ আসরে। ৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতির এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন আগামী ১০ জুলাই হতে রাশিয়ার সোচি শহরে অনুষ্ঠেয় ফিদে বিশ্বকাপ দাবায় অংশগ্রহনের সুযোগ পাবেন। প্রতিযোগিতার বিজয়ীদের নগদ তিন হাজার মার্কিন ডলার অর্থ পুরস্কার দেয়া হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন