বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘আলসেমীতে’ হারলো জুভেন্টাস

প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০০৫-০৬ থেকে ২০০৯-১০ পর্যন্ত টানা ৫ বারের ইতালিয়ান চ্যাম্পিয়ন তারা। এরপরই খেই হারিয়ে ফেলে দলটি। চলতি মৌসুমের শুরুটাও হয়েছিল হার দিয়ে। তবে পরশু বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাসকে হারিয়ে হতোদ্দোম ফিরিয়ে আনার আভাসই দিল সাবেক ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান। ঘরের মাঠে পিছিয়ে পড়েও ২-১ গোলে জিতেছে তারা। জুভ কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রিরি অবশ্য টানা ৫ বারের বর্তমান চ্যাম্পিয়নদের হারের কারণ হিসেবে ‘আলসেমি’ আর ‘আত্মতুষ্টিকে’ দায়ী করেছেন! এই হারকে সতর্ক বার্তা হিসেবে নিচ্ছেন জুভ কোচ অ্যালিগ্রিরি, ‘আমাদের আলসেমিতে পেয়ে বসেছিল, বেশি তুষ্ট হয়ে পড়েছিলাম, ফলে খেই হারিয়েছি। এই হারে আমাদের পা মাটিতে ফিরবে।’ ফ্রাঙ্ক ডি বোর অবশ্য এই জয় তার ছেলেদের সামনে এগিয়ে যেতে আত্মবিশ্বাস যোগোবে বলে মনে করেন।
অ্যালেগ্রিরির কথার হয়তো যথার্থতা থাকতে পারে কিন্তু প্রতিপক্ষ ইন্টার মিলানকে তো খাটো করে দেখার কোন সুযোগ নেই। বর্তমান সময়টা হয়তো মোটেও ভালো যাচ্ছে না মিলানের কোন দলেরই। একসময় প্রতাপ দেখানো ইন্টার ও এসি মিলান দুই দলই নিজেদের হারিয়ে খূঁজে ফিরছে প্রায় অর্ধ যুগ ধরে। দু’দল সর্বশেষ সেরি আ চ্যাম্পিয়ন হয়েছিল যথাক্রমে ২০০৯-১০ ও ২০১০-১১ মৌসুমে। নিজেদের ফিরে পেতে আয়াক্সকে টানা চার বার নেদারল্যান্ডের সেরা দলে পরিনত করা ফ্রাঙ্ক ডি বোরকে আনে ইন্টার। কিন্তু শুরুটা নড়বড়ে হওয়ায় তাকে ছাঁটাই করার গুঞ্জনও মোনা গিয়েছিল। সেই ইন্টার ঘরের মাঠে চ্যাম্পিয়ন দলের বিপক্ষে পিছিয়ে পড়েও ম্যাচ জিতে নিল দুর্দান্তভাবে।
শুরু থেকে এদিন তুলনামূলক ভালোও খেলছিল স্বাগতিকরা। তবে সুইস ডিফেন্ডার স্টেফান লিখস্টেইনারের গোলে ৬৬তম মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। বুফনদের গোল উদযাপন শেষ না হতেই স্কোলাইনে সমতা এনে দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি। দশ মিনিট ব্যবধানে ক্রোয়েশিয়া মিডফিল্ডার ইভান পেরেসিচ দলকে লিড এনে দেন। শেষ ১৬ মিনিট মাঠে ছিলেন নাপোলি থেকে রেকর্ড ট্রান্সফার ফি’তে তুরিনের দলে ভেড়া গঞ্জালো হিগুয়েইন। কিন্তু দলের ভাগ্য ফেরাতে পারেননি এই আর্জেন্টাইন তারকা। নির্ধারতি সময়ের একেবারে শেষ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন আরেক আর্জেন্টাইন এভার বনেগা।
চতুর্থ রাউন্ড শেষে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আগের দিন বোলোগনাকে ৩-১ গোলে হারানো নাপোলি। প্রথম তিন ম্যাচে জয় পাওয়া জুভেন্টাস ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। ফিওরেন্তিনার কাছে পরশু ১-০ গোলে হেরে বসা রোমার সংগ্রহ ৭ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়ে ছ’য়ে উঠে এসছে ইন্টার। একনজরে ফল
ইন্টার মিলান ২-১ জুভেন্টাস
তুরিনো ০-০ এম্পোলি
উদিনেসি ১-২ শিয়েভো
কাগলিয়ারি ৩-০ আটলান্টা
ক্রোতোনে ১-১ পালের্মো
সাসুলু ২-০ জেনোয়া
ফিওরেন্তিনা ১-০ রোমা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন