শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

‘বিএসএমএমইউ’র ডেন্টাল অনুষদ ঢেলে সাজানো হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:০০ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, ডেন্টাল অনুষদের সকল বিভাগকে সার্বিক উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজানো হবে। গতকাল সোমবার ডেন্টাল অনুষদের সভায় এসব কথা বলেন তিনি।
প্রফেসর ডা. শারফুদ্দিন বলেন, সততা নিষ্ঠার সাথে দায়িত্ব পালন ও গবেষণা কার্যক্রম জোরদার এবং গবেষণালব্ধ প্রকাশনার উপর গুরুত্বারোপ করে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে হবে। ডেন্টাল অনুষদের সামগ্রিক উন্নয়নে বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের পক্ষ থেকে সহায়তার করা হবে।
অনুষদের ডীন প্রফেসর ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল বিভাগ সমূহে শিক্ষকসহ প্রয়োজনীয় জনবল নিয়োগ, অনুষদের স্থান সংকুলানসহ সুনির্দিষ্ট পরিকল্পনা উপস্থাপন করে বলেন, অদ্যাবধি ডেন্টাল অনুষদে বেসিক বিষয়ের কোনো বিভাগ বা উইং প্রতিষ্ঠিত হয় নি। দেশে বর্তমানে ৩৬ টির বেশি ডেন্টাল কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। এসব কলেজে ডেন্টাল বেসিক সাবজেক্টের শিক্ষক স্বল্পতা প্রকট। তাই ডেন্টাল বেসিক সাবজেক্টের শিক্ষক স্বল্পতা দূর করতে বেসিক সাবজেক্টে উইং খোলা ও শিক্ষক তৈরির পদক্ষেপ নেয়া প্রয়োজন।
সভায় সাবেক ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান, প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ডা. মুহাম্মদ রফিকুল আলম, প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) প্রফেসর ডা. মো. জাহিদ হোসেন, প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে বিশ্ববিদ্যালয়ের কনভেনশন সেন্টারে সোমবার আরো ১২০ জন করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন। গত ২৫ এপ্রিল পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৪ হাজার ৫৬৪ জন এবং গতকাল পর্যন্ত দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৪৩ হাজার ৮৫০ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন