রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

নগদ অর্থ ছাড়া ভ্রমণ করুন ইউএস-বাংলায়

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:১২ পিএম

যাত্রীদের শতভাগ সন্তুষ্টি প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে দেশের অন্যতম বৃহৎ বেসরকারী এয়ারলাইন্স ইউএস-বাংলা। যাত্রীদের টিকেট ক্রয়ের সুবিধার্থে স্বনামধন্য বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাথে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর করেছে এয়ারলাইন্স কর্তৃপক্ষ। বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের ক্রেডিট অথবা ডেবিট কার্ড ব্যবহারকারীগণ সরাসরি এয়ারলাইন্সের নিজস্ব যেকোনো সেলস্ অফিস থেকে টিকেট ক্রয় করে আর্থিক সুবিধাদি গ্রহন করতে পারবেন।
মঙ্গলবার (১জুন) এক বার্তায় এ তথ্য জানানো হয়।
চুক্তিবদ্ধ আর্থিক প্রতিষ্ঠান গুলোর মধ্যে রয়েছে- ব্র্যাক ব্যাংক, স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংক, সিটি ব্যাংক আমেরিকান এক্সপ্রেস, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, ঢাকা ব্যাংক, পুবালী ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স প্রমূখ। প্রতিষ্ঠানভেদে শর্তস্বাপেক্ষ বিভিন্ন ধরনের সুযোগ থাকছে নির্দিষ্ট আর্থিক প্রতিষ্ঠানগুলো থেকে ইস্যূকৃত কার্ডের উপর। উল্লেখযোগ্য সুবিধাগুলোর মধ্যে রয়েছে- মূল ভাড়ার উপর মূল্যছাড়, কোনো রকম সুদ ছাড়াই ৩ মাস অথবা ৬ মাসের ইএমআই সুবিধা প্রভৃতি। কার্ডধারী ব্যক্তিগন নিজের জন্য এবং পরিবারের অন্যান্য সদস্যদের জন্যও ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ইস্যূকৃত কার্ড দিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর যেকোনো অভ্যন্তরীণ গন্তব্যের টিকেট সংগ্রহ করতে পারবেন। এছাড়া স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ব্র্যাক ব্যাংক ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক এর কার্ড ব্যবহারকারীগণ অভ্যন্তরীণ গন্তব্য ছাড়াও আন্তর্জাতিক গন্তব্যের টিকেটের উপর মূল্যছড়ের সুবিধা ভোগ করতে পারবেন।

বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের কার্ডধারী ব্যক্তিগণ ছাড়াও ইউএস-বাংলার স্কাইস্টার কার্ড ব্যবহারকারীগণ, সামরিক বাহিনীর কর্মকর্তাগণ, গলফারসহ সিনিয়র সিটিজেনদের জন্য নির্ধারিত টিকেট মূল্যের উপর বিশেষ ছাড় এর সুযোগ রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল এবং আন্তর্জাতিক রুট কুয়ালালামপুর, গুয়াংজু ও দোহায় ফ্লাইট পরিচালনা করছে। কোভিড-১৯ এর কারনে চেন্নাই, কলকাতা, মাস্কাট, দুবাই, সিঙ্গাপুর ও ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা সাময়িকভাবে বন্ধ রয়েছে। চারটি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট এগারোটি এয়ারক্রাফট রয়েছে ইউএস-বাংলার বিমান বহরে।

চুক্তিবদ্ধ ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ডের সুবিধা সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স এর নিজস্ব যেকোনো সেলস্ অফিসে কিংবা ১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৬ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ১ জুন, ২০২১, ১২:৩৪ পিএম says : 0
US Bangla should take over Bangladesh Airlines so that Bangladesh Biman Airlines will become profitable Airline. Majority of Bangladesh Airlines employee's are 100% corrupt and also inefficient as such become decades after decades burden on us due to loss or profit.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন