শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি শিশুর ভিটামিন-এ ক্যাপসুল গ্রহণ নিশ্চিত করতে হবে : মেয়র টিটু

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ৮:০২ পিএম

করোনা পরিস্থিতি মোকাবেলা করে নগরীর প্রতিটি শিশু যেন ভিটামিন-এ ক্যাপসুল গ্রহণ করতে পারে তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু। তিনি বলেন, ভিটামিন-এ প্রদানকারী এবং সেবা নিতে আসা সকলের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হবে। এ লক্ষ্যে প্রতিটি টিকা কেন্দ্রে পর্যাপ্ত মাস্ক, সাবান, পানি নিশ্চিত করতে হবে।

মঙ্গলবার (১ জুন) দুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আয়োজনে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন-২০২১ এর অবহিতকরণ ও পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, ইতোপূর্বে ভিটামিন-এ ক্যাপসুল, পোলিও টিকা এবং করোনা টিকাদান কার্যক্রমে নানা অপপ্রচার লক্ষ্য করা গেছে। কোন অপপ্রচার যেন মানুষকে বিভ্রান্ত করতে না পারে এজন্য বেশি বেশি প্রচারের সাথে সাথে তিনি সুশীল সমাজ এবং ইমাম সমাজকে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, বিভাগীয় পরিচালক স্বাস্থ্য মোঃ শাহ আলম, সিভিল সার্জন মোঃ নজরুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিনিধি ডাঃ পঙ্কজ ভৌমিক, মেডিকেল অফিসার ডাঃ রেজাউর রহমান খান, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, এনজিও প্রতিনিধি প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ জানান, আগামী ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ৩০১ টি কেন্দ্রে ০৬ থেকে ৫৯ মাস বয়সী ৬২৪২৩ জন শিশুকে ভিটামিন-এ খাওয়ানো লক্ষ্যমাত্রা রয়েছে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন