বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আর্নল্ডকে নিয়েই ইউরোয় ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ১১:৫৯ পিএম

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ডের চ‚ড়ান্ত দলে ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের জায়গা হচ্ছে না বলে গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। তবে শেষ পর্যন্ত লিভারপুলের এই ডিফেন্ডারকে রেখেই দল ঘোষণা করেছেন কোচ গ্যারেথ সাউথগেট। এছাড়া চোট থেকে পুরোপুরি সেরে না উঠলেও গতপরশু ঘোষিত ২৬ জনের দলে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার ও লিভারপুল মিডফিল্ডার জর্ডান হেন্ডারসন। তবে ৩৩ জনের প্রাথমিক দলে থাকলেও চ‚ড়ান্ত দলে জায়গা হয়নি জেসে লিনগার্ডের। তার সঙ্গে বাদ পড়েছেন অ্যারন র‌্যামসডেল, বেন হোয়াইট, বেন গডফ্রে, জেমস-ওয়ার্ড প্রাউস ও অলি ওয়াটকিন্স। চোটের কারণে আগেই নাম প্রত্যাহার করে নেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড ম্যাসন গ্রিনউড।
অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড জাতীয় দলের হয়ে ১২ ম্যাচের সবশেষটি খেলেন গত অক্টোবরে, নেশন্স লিগে বেলজিয়ামের বিপক্ষে। ইংল্যান্ডের সবশেষ সাত ম্যাচে খেলা হয়নি তার। ইউরোয় একাদশে জায়গা পেতে তাকে লড়তে হবে চেলসির চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিস জেমস, আতলেতিকো মাদ্রিদের হয়ে লা লিগা জেতা কিরান ট্রিপিয়ার ও ম্যানচেস্টার সিটির প্রিমিয়ার লিগ জয়ী ডিফেন্ডার কাইল ওয়াকারের সঙ্গে। কুঁচকির চোটে গত ফেব্রæয়ারি থেকে মাঠের বাইরে আছেন লিভারপুল অধিনায়ক হেন্ডারসন। গোড়ালির চোটে এবারের মৌসুমে ইউনাইটেডের শেষ চার লিগ ম্যাচ ও ইউরোপা লিগের ফাইনালে খেলতে পারেননি ম্যাগুইয়ার।
ইউরোর এবারের আসর ম‚লত হওয়ার কথা ছিল গত বছর। তবে করোনাভাইরাসের প্রকোপে এক বছর পিছিয়ে যাওয়া টুর্নামেন্টটি শুরু হবে আগামী ১১ জুন, চলবে ১১ জুলাই পর্যন্ত। ১৩ জুন ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে ইংল্যান্ড। ‘ডি’ গ্রæপে তাদের অন্য দুই প্রতিপক্ষ স্কটল্যান্ড ও চেক রিপাবলিক।
ইংল্যান্ড দল
গোলরক্ষক : ডিন হেন্ডারসন, স্যাম জনস্টোন, জর্ডান পিকফোর্ড। ডিফেন্ডার : ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড, বেন চিলওয়েল, কনর কোডি, রিস জেমস, হ্যারি ম্যাগুইয়ার, টাইরন মিঙ্গস, লুক শ, জন স্টোনস, কিরান ট্রিপিয়ার, কাইল ওয়াকার। মিডফিল্ডার : জুড বেলিংহ্যাম, জর্ডান হেন্ডারসন, ম্যাসন মাউন্ট, কেলভিন ফিলিপস, ডেকল্যান রাইস। ফরোয়ার্ড : ডমিনিক ক্যালভার্ট-লুইন, ফিল ফোডেন, জ্যাক গ্রিলিশ, হ্যারি কেইন, মার্কাস র‌্যাশফোর্ড, বুকায়ো সাকা, জেডন স্যানচো, রাহিম স্টার্লিং।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন