শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

জিতেও ‘বিদায়’ কেভিতোভার রাজার মতোই শুরু নাদালের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:১৪ এএম

ফরাসি ওপেনে শিরোপা ধরে রাখার অভিযানের শুরুটা দারুণ হলো রাফায়েল নাদালের। অস্ট্রেলিয়ার অ্যালেক্সেই পপিরিনকে সরাসরি সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন এই স্প্যানিশ তারকা। গতপরশু রোলাঁ গাঁরোয় মঙ্গলবার ৩৪ বছর বয়সী নাদাল জেতেন ৬-৩, ৬-২ ও ৭-৬ (৭-৩) গেমে।
গত বছর এখানে জিতে টেনিস এককে রজার ফেদেরারের সর্বোচ্চ (২০) গ্র্যান্ড সø্যাম জয়ের রেকর্ডে ভাগ বসান নাদাল। একই সঙ্গে ক্লে কোর্টের রাজা ফরাসি ওপেনে শিরোপা জয়ের রেকর্ডটাকে নিয়ে যান সবার ধরাছোঁয়ার বাইরে, ১৩টি।
তবে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন রাশিয়ার সপ্তম বাছাই আন্দ্রে রুবলেভ। পাঁচ সেটের রোমাঞ্চকর লড়াইয়ে তাকে ৬-৩, ৭-৬ (৬), ৪-৬, ৩-৬, ৬-৪ গেমে হারান র‌্যাঙ্কিংয়ে ৪২তম স্থানে থাকা জার্মানির ইয়ান-লেনার্ড স্ট্রুফ।
এদিকে ফ্রেঞ্চ ওপেনের ম্যাচে বেশ লড়াই করেই প্রেত্রা কেভিতোভা ৬-৭ (৩-৭), ৭-৬ (৭-৫), ৬-১ গেমে হারান বেলজিয়ামের গ্রিট মিনেনকে। এরপর সংবাদ সম্মেলনে যোগ দিতে এসেই পা হড়কে পড়ে যান তিনি। গুরুতর চোট পেয়েছেন গোড়ালিতে। আর তাতেই আসর থেকেই ছিটকে গেছেন এই চেক সুন্দরী। টুইটারে কেভিতোভা লিখেছেন, ‘বেশ হতাশা নিয়েই ফ্রেঞ্চ ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করে নিচ্ছি। সংবাদ সম্মেলনে যোগ দিতে গিয়ে আমি পড়ে যাই আর গোড়ালিতে গুরুতর আঘাত পাই। এমআরআই করার পর সবার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি ফ্রেঞ্চ ওপেনে না খেলার। সিদ্ধান্তটা কঠিনই ছিল। আমি এখন মন শক্ত করার চেষ্টা করছি। আশা করছি দ্রæত সুস্থ হয়ে কোর্টের লড়াইয়ে ফেরত আসতে চাই।’
এর আগে সংবাদ সম্মেলন বর্জন করায় নিষিদ্ধ হবার ঘোষনার পর এবারের আসর থেকে নিজেই সরে গেছেন জাপানের তারকা নওমি ওসাকা। এবার কেভিতোভার সরে যাওয়া মেয়েদের টেনিসের জৌলুশ অনেকটাই কমিয়ে দেবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps