বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আপিল বিভাগেও জামিন মেলেনি তুফান সরকারের

দুদকের মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:১৪ এএম

ধর্ষণ এবং পরবর্তীতে ধর্ষিতা এবং তার মায়ের মাথা ন্যাড়া করে দেয়ার ঘটনায় গ্রেফতার বগুড়ার তৎকালিন শ্রমিকলীগ নেতা তুফান সরকারকে জামিন দেননি আপিল বিভাগ। দুর্নীতি দমন কমিশনের (দুদক)ও তার বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভুত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দিয়ে গ্রেফতার দেখিয়েছিলো। এ মামলায় কারাগারে থাকা তুফান সরকার হাইকোর্টে জামিন আবেদন করেন। হাইকোর্ট আবেদনটি নামঞ্জুর করেন। এ আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করেছিলেন তুফান সরকার। শুনানি শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগীয় বেঞ্চ আবেদনটি নাকচ করে দেন। তুফান সরকারের পক্ষে শুনানি করেন হাইকোর্ট বিভাগ থেকে অবসরে যাওয়া বিচারপতি শরীফ উদ্দিন চাকলাদার। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

কিশোরীকে ধর্ষণ এবং ওই কিশোরীসহ ও তার মাকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করার ঘটনায় গ্রেফতার বহিষ্কৃত বগুড়ার শ্রমিক লীগ নেতা তুফান সরকারকে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় জামিন দেননি সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান।

প্রসঙ্গত: তুফান সরকারের বিরুদ্ধে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর বগুড়া সদর থানায় মামলা করে দুদক। মামলায় বলা হয়, জ্ঞাত আয়বহির্ভূতভাবে ১ কোটি ৫৯ লাখ ৫৮ হাজার ৮৮৫ টাকা অর্জন করেছেন তুফান সরকার, যা তার আয়কর রিটার্নে দেখিয়েছেন। বাস্তবে আসামি তুফান সরকারের আয়ের কোনো বৈধ উৎস ছিল না।

বগুড়ায় মা ও মেয়েকে নির্যাতনের পর মায়ের মাথা ন্যাড়া করার অভিযোগের মামলায় ২০১৭ সালের ২৯ জুলাই তাকে গ্রেফতার করা হয়। এরই মধ্যে এ মামলায় হাইকোর্ট তার জামিনের আবেদন খারিজ করেু। এর বাইরে তার বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূতভাবে সম্পদ অর্জনের অভিযোগে মামলাও রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন