বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাবেক এমপি আউয়াল রিমান্ডে

চাঁদাবাজির মামলা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:১৪ এএম

এবার চাঁদাবাজির অভিযোগে পল্লবী থানার মামলায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এম এ আউয়ালকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হকের ভার্চুয়াল আদালত রিমান্ডের এই আদেশ দেন। একই মামলায় এদিন টিটু নামের আরেক আসামিরও দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। টিটু পল্লবীর সাহিনুদ্দিন হত্যা মামলারও আসামি। ২০ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগে অবসরপ্রাপ্ত মেজর মোস্তফা কামাল গত মাসে আউয়ালের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন।

সাবেক সংসদ সদস্য এবং ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়ালকে পল্লবীর সাহিনুদ্দিন হত্যা মামলায় চার দিনের রিমান্ড শেষে গত ২৬ মে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই আছেন।

কারাগারে থাকাকালে তাকে চাঁদাবাজির এই মামলায় গ্রেফতার দেখিয়ে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পল্লবী থানার এসআই অনয় কুমার। আউয়ালের পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক তাকে এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ১৬ মে পল্লবীতে ৬ বছরের ছেলে মাশরাফির সামনে বাবা সাহিনুদ্দিনকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। বিকাল সাড়ে চারটায় পল্লবীর ১২ নম্বর সেকশনের ৩১ নম্বর রোডের ৩৬ নম্বর বাড়ির সামনে ঘটনাটি ঘটে। সাহিনুদ্দিন পল্লবীর ১২ নম্বর সেকশনে সিরামিক রোডের বাসিন্দা। এ ঘটনায় সাহিনুদ্দিনের মা আকলিমা সাবেক এমপি আউয়ালসহ ২০ জনের নামে পল্লবী থানায় মামলা দায়ের করেন।

গত ২০ মে ভোরে ভৈরবের একটি মাজার থেকে আউয়ালকে গ্রেফতার করে র‌্যাব। পরদিন আদালত তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ২৬ মে তাকে কারাগারে পাঠানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন