বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জে মামুনুল হককে তিনদিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করছে পিবিআই

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ১০:০১ এএম

হেফাজতে ইসলামের হরতালে নারায়ণগঞ্জে মহাসড়কে নাশকতার মামলায় গ্রেফতার দলটির সাবেক যুগ্ন-মহাসচিব মাওলানা মামুনুল হককে তিনদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ জেলা শাখা।
ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে ফতুল্লা থানার ভুইগড় এলাকায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ জেলা শাখার কার্য্যালয়ে বুধবার দুপুর বারোটা থেকে মামুনুল হককে রিমান্ডের জিজ্ঞাসাবাদ কার্যক্রম শুরু হয়।
পিবিআই নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের হরতাল কর্মসূচীতে সদর উপজেলা সিদ্ধিরগঞ্জ থানার সাইনবোর্ড এলাকায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে বেশ কয়েকটি যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগসহ ব্যাপক সহিংসতার ঘটনায় দায়েরকৃত মামলায় হেফাজতের কেন্দ্রীয় নেতা মামুনুল হককে নির্দেশদাতা ও পরিকল্পনাকারী হিসেবে আসামি করা হয়। পরবর্তীতে পুলিশ হেড কোয়ার্টার্স থেকে এই মামলার তদন্তভার দেয়া হয় পিবিআই নারায়ণগঞ্জ শাখাকে।
তিনি জানান, তদন্তের প্রয়োজনে মামুনুল হককে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হলে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। এরই ধারাবাহিকতায় বুধবার (২ জুন) থেকে তাকে তিনদিনের রিমান্ডে নেয়া হয়। পিবিআই নারায়ণগঞ্জ শাখার হেফাজতে রেখে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
পিবিআই নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, হেফাজতের হরতাল কর্মসূচীতে নাশকতার পরিকল্পনা ও নেতৃত্ব দেয়ার পাশাপাশি আসামি মামুনুল হক আর কি কি ভূমিকা পালন করেছেন তা খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে তার কাছ থেকে আজানা আরো গুরুত্বপূর্ণ তথ্যসমূহ উদঘাটনের চেষ্টা করা হচ্ছে। মামলা সংশ্লিষ্ট ও প্রাসংগিক বিভিন্ন বিষয়কে প্রাধান্য দিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তিনি কোনটা সঠিক বলছেন বা কোনটা মিথ্যা বলছেন সে বিষয়টি আমরা তদন্ত করে নিশ্চিত হব। তিনদিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদে আসামি মামুনুল হকের কাছ থেকে যেসব গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে তা নথিভুক্ত করে নির্ধারিত সময়ে আদালতে উপস্থাপন করা হবে।
এর আগে নাশকতা ও ধর্ষণের অভিযোগে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁও থানায় দায়ের করা আরো পাঁচটি মামলায় আদালতের আদেশে তিনদিন করে মোট পনেরদিনের রিমান্ডে নিয়ে মামুনুল হককে জিজ্ঞাসাবাদ করেছে জেলা পুলিশ। প্রত্যেক মামলায় পৃথক তদন্ত কর্মকর্তা তাকে আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
মোঃ+দুলাল+মিয়া ৩ জুন, ২০২১, ১১:৫৫ এএম says : 0
দেশে যে সমস্ত আইন কানুন কি যে অবস্থা, একটি লোক পরিচালক এবং মহা পরিচালক হিসেবে অথবা দায়িততে থাকে,তাহাদের অধিনে লক্ষ্য লক্ষ্য মাদ্রাসা হিসাব নিকাশ থাকবেই এবং লোন দোন হবেই কিন্তু অযথা এদের হয়রানি করা উচিত হবে,
Total Reply(0)
Tareq Sabur ৩ জুন, ২০২১, ১২:৩৩ পিএম says : 0
বাংলাদেশের মানুষ এখন পুলিশের কোন কথা বিশ্বাস করতে চায় না.......................
Total Reply(0)
Harun ৪ জুন, ২০২১, ৪:৪৩ এএম says : 0
Desher raja polish macher raja elish
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন