বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

ইসলামী জীবন

তাহফিজে হারামাইন পরিষদ

ইসলামি কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:১৪ এএম

তাহফিজে হারামাইন পরিষদ বাংলাদেশ-এর সভাপতি মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী এক বিবৃতিতে বাংলাদেশের পাসপোর্টে ’ইসরাইল ব্যতীত’- কথাটি বাদ দেয়ার সরকারী সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করে বলেন, ইসরাইল আমাদের শত্রু, বিশ্বের মুসলমানদের শত্রু। কাজেই সরকারের এ সিদ্ধান্ত ফিলিস্তিনি শান্তিকামী মুসলমানদের সমর্থনের পরিবর্তে বিরোধিতার শামিল। তাহলে কি বাংলাদেশ সরকার ইসরাইলের সাথে বন্ধুত্ব স্থাপন করতে চায়?
বিবৃতিতে মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী আরো বলেন, পাসপোর্ট থেকে ইসরাইলের ভ্রমণ নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়ার সিদ্ধান্ত দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের হৃদয়ে আঘাত।তিনি আরো বলেন,
বাংলাদেশের পাসপোর্টে ’ইসরাইল ব্যতীত’- কথাটি বাদ দেয়া অনভিপ্রেত।
ইসলামী আন্দোলন বাংলাদেশ
ঢাকা ওয়াসা জনগণের সেবা নিশ্চিত না করে পানির দাম ৫ শতাংশ হারে বাড়িয়ে পানি নিয়ে বাণিজ্য শুরু করেছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান। নেতৃদ্বয় অবিলম্বের জনগণের স্বার্থবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছেন। ওয়াসার পানির বর্ধিত মূল্য প্রত্যাহার এবং দুর্নীতি ও অনিয়ম অব্যবস্থাপনা বন্ধের দাবি জানান।
আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ঢাকা ওয়াসা সেবার মান না বাড়িয়ে বারবার পানির দাম বাড়াতে ব্যস্ত। জনগণের জন্য সেবার মান আগে ফেরাতে হবে। ওয়াসার পানিতে দুর্গন্ধ পানি ব্যবহার করা যায় না। ওয়াসা এখন পানি নিয়ে বাণিজ্য করছে। করোনাকালে একটু পর পর হাত ধুতে বলা হচ্ছে, অথচ এই সময়ে এসে পানির দাম বাড়ানো হচ্ছে। শুধু দুর্নীতি বন্ধ হলেই কোনোভাবে পানির দাম বাড়ানোর প্রয়োজন হতো না। পানি ছাড়া যেহেতু জীবন চলে না, তাই ওয়াসা পানির দামের মাধ্যমেই বাণিজ্যের পথ বেছে নিয়েছে। পানির দাম বৃদ্ধির প্রতিবাদে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
নেতৃদ্বয় আরো বলেন, নগরবাসীকে নিরাপদ ও বিশুদ্ধ পানি দিতে পরিপূর্ণ ব্যর্থ ঢাকা ওয়াসা। পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত সম্পূর্ণ অনৈতিক ও জনবিরোধী। রাজধানীর বিভিন্ন এলাকায় ওয়াসার সরবরাহ করা পানি পান করা যায় না। সাধারণ মানুষের কথা না ভেবে ঢাকা ওয়াসা তাদের পানির দাম বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত কিভাবে নিতে পারে? তাদের সেবার মানে প্রায় সব গ্রাহক অসন্তুষ্ট, সেবার মান না বাড়িয়ে বছর বছর তারা পানির দাম বাড়িয়েই যাচ্ছে। পানির দাম বাড়ানোর ওয়াসার এই সিদ্ধান্ত বাতিল করতে হবে।
উল্লেখ্য যে, করোনার শুরুর দিকে গত বছরের এপ্রিলেও এক দফা পানির দাম বাড়িয়েছিল ঢাকা ওয়াসা। সে সময় প্রতি ইউনিটে দাম বাড়ানো হয়েছিল ২ টাকা ৮৯ পয়সা। এরই ধারাবাহিকতায় বর্তমানে যখন করোনা ফের খারাপ রূপ ধারণ করছে, সেসময়ে এসে ফের পানির দাম বাড়িয়ে জনগণের সাথে প্রতারণা করছে ওয়াসা।
এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরীর সাবেক সমাজকল্যাণ সম্পাদক অবসরপ্রাপ্ত সিভিল সার্জন আলহাজ্ব ডাঃ ফরিদ আহমাদ খান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইলি রজিউন)।
ডা. ফরিদ আহমাদ খানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই, নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।
আজ এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ডা. ফরিদ খান অত্যন্ত ভালো ও সাদা মনের একজন মানুষ ছিলেন। উচ্চপদস্থ সরকারী চাকুরীজীবী হলেও তার মাঝে কোন আত্ম অহংকার ছিলনা। প্রথম সারির একজন চিকিৎসক হয়েও তিনি আলেম-ওলামা ও গরীব দুঃখী মানুষের সাথে ভাল সম্পর্ক রাখতেন এবং বিনামূল্যে চিকিৎসা সহায়তা দিতেন। তিনি দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনেও ছিলেন একজন নিবেদিতপ্রাণ কর্মী। মহান রব্বুল আলামিন ডা. ফরিদ আহমাদ খানের সকল খেদমতকে কবুল করে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন এবং শোকসন্তপ্ত পরিবারকে সবর করার তওফিক দান করুন, আমীন। -প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন