শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাবুলে বোমা হামলায় নিহত ১০

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ৩:৫১ পিএম

আফগানিস্তানের রাজধানী কাবুলে পৃথক বোমা হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। অপরদিকে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণের ঘটনায় দেশটিতে ভেঙে পড়েছে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা। বুধবার আফগানিস্তানের এক সরকারি কর্মকর্তা জানান, কাবুলের শিয়া অধ্যুষিত এলাকায় পৃথক বোমা হামলায় ১০ জন নিহত হয়েছেন। খবর আরব নিউজের।

প্রথম বোমা হামলাটি হয় মঙ্গলবার কাবুলের দক্ষিণ-পশ্চিমে অবস্থিত আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনির উপদেষ্টা মোহাম্মদ মুহাক্কিকের বাড়ির পাশে। একটি মিনিবাসকে লক্ষ্য করে এ হামলা হয়। এ হামলায় ছয়জনের মৃত্যু হয়েছে।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেন, অপর বিস্ফোরণটি হয় রাজধানী কাবুলের অন্য একটি এলাকায়। যাত্রী পরিবহন করছিল এমন একটি গাড়ি লক্ষ্য করে হামলা চালানো হয়। এতে চারজনের প্রাণ গেছে। দুটি হামলা চালানো হয়েছে স্টিকি বোমা দিয়ে।

তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বুধবার এসব হামলার সঙ্গে তালেবানের সংশ্লিষ্টতা অস্বীকার করেন। এখন পর্যন্ত কেউ-ই এ হামলার দায় স্বীকার করেনি।

যেসব এলাকায় হামলা হয়েছে, সেখানে হাজারা সম্প্রদায়ের মানুষ বসবাস করেন। এর আগেও দায়েশ তাদের লক্ষ্য করে হামলা চালিয়েছে।

এর আগে এ জঙ্গিগোষ্ঠী আফগানিস্তানের বিভিন্ন এলাকায় শিয়াদের ওপর হামলার দায় স্বীকার করেছিল। এ ছাড়া কাবুলের উত্তর অংশে সরকার নিয়ন্ত্রিত এলাকার একটি বৈদ্যুতিক টাওয়ারে বিস্ফোরণের ঘটনায় ভেঙে পড়েছে বিদ্যুৎ সরবরাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন