মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

উপনির্বাচনে আ.লীগ থেকে প্রথম দিনেই মনোনয়ন ফরম তুললেন ২১ জন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ১:২৪ পিএম

জাতীয় সংসদের তিনটি আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে ২১ জন মনোনয়নপত্র নিয়েছেন। শুক্রবার (৪ জুন) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন মনোনয়ন প্রত্যাশীরা।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান জানান, আজ ২১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে ঢাকা-১৪ আসনে ৬ জন, কুমিল্লা-৫ আসন থেকে ৮ জন ও সিলেট-৩ আসনে ৭ জন ফরম নিয়েছেন। কুমিল্লা-৫ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক ও চবি ছাত্রলীগের সাবেক সভাপতি প্রিন্সিপাল আবু ছালেক মো. সেলিম রেজা সৌরভ, অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর সহধর্মিণী সেলিমা সোবহান খসরু, কুমিল্লা জেলা আওয়ামী লীগের ১ম যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সাজ্জাদ হোসেন, সেক্টরস কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ৭১, ঢাকা বিভাগের আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার সোহরাব খান চৌধুরী, কুমিল্লা আইনজীবি সমিতির সাবেক সভাপতি ও মতিন খসরুর ভাই অ্যাডভোকেট আবদুল মমিন ফেরদৌস, ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর খান চৌধুরী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হেলেনা জাহাঙ্গীর ও বঙ্গবন্ধু স্যাটেলাইটের পরিচালক এসএম জাহাঙ্গীর প্রমুখ। ঢাকা-১৪ আসনের মনোনয়ন সংগ্রহ করেছেন যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাঈনুল হাসান খান নিখিল, ফরিদুল হক হ্যাপি, এবিএম মাজহারুল আমান প্রমুখ। সিলেট-৩ আসনের মনোনয়ন সংগ্রহ করেছেন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মেসবাহ উদ্দিন সিরাজ, হাবিবুর রহমান, সাঈদুর রহমান প্রমুখ।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার বিজ্ঞপ্তি অনুযায়ী, সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আগামী বৃহস্পতিবার (১০ জুন) বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ এবং জমা নেবে দলটি। প্রসঙ্গত, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক গত ১৪ এপ্রিল, সিলেট- ৩ আসনের সংসদ সদস্য ১১ মার্চ এবং কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আব্দুল মতিন খসরু গত ১৪ এপ্রিল মারা যান। নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া তিন আসনের উপ-নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ১৫ জুন। ১৭ জুন যাচাই বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। ভোট হবে ১৪ জুলাই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন