শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

ফাইন্যান্স এশিয়ার বাংলাদেশের সেরা ব্যাংক সিটি ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ৩:৪৫ পিএম

সিটি ব্যাংককে আবারও ‘বাংলাদেশের সেরা ব্যাংক’ হিসেবে ২০২১ সালের পুরস্কারটি দিয়েছে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান অর্থনৈতিক সাময়িকী ফাইন্যান্স এশিয়া। এর আগে আরও ছয়বার-২০১২, ২০১৪, ২০১৫, ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে-ব্যাংকটি ফাইন্যান্স এশিয়ার একই সম্মাননা অর্জন করে।

এ বছরের পুরস্কার প্রাপ্তি প্রসঙ্গে ফাইন্যান্স এশিয়া ঘোষণা করে, পুরস্কার প্রদানের ক্ষেত্রে ২০২০ সালে করোনা মহামারীর ঝুঁকি সত্ত্বেও সিটি ব্যাংকের সক্ষমতায় ধারাবাহিকতা এবং আর্থিক অন্তর্ভুক্তির সফলতা বিবেচনায় নিয়েছে আন্তর্জাতিক প্রতিষ্ঠানটি। দেশজুড়ে এজেন্ট ব্যাংকিং সম্প্রসারণ এবং বিকাশের সঙ্গে অংশীদারিত্বে মোবাইল ব্যাংকিংয়ে ডিজিটাল ন্যানো ঋণ দেয়ার উদ্যোগের ক্ষেত্রে সিটি ব্যাংক যথেষ্ট দূরদর্শিতার পরিচয় দিয়েছে। উদ্ভাবনে ধারাবাহিকতা এবং দ্রুত সম্প্রসারণশীল বাংলাদেশের বাজারে গ্রাহক ও বিনিয়োগকারীদের চাহিদা পুরণে সিটি ব্যাংকের সক্ষমতার কথা বিশেষভাবে উল্লেখ করেছে হংকং ভিত্তিক এই প্রতিষ্ঠানটি।

করোনা মহামারী সত্ত্বেও এশিয়ার শীর্ষ অর্থনীতি প্রকাশনা হিসেবে খ্যাত এ পত্রিকাটি তাদের দেশ-ভিত্তিক আর্থিক খাতের পর্যালোচনা এ বছরেও ধরে রেখেছে। সাময়িকীটির মতে সরকারি নীতি সহায়তার ফলে এশিয়ার ব্যাংকগুলো ঋণ পরিশোধের সময়সীমা বৃদ্ধিসহ বিভিন্ন উদ্যোগের মাধ্যমে বিনিয়োগকারী এবং গ্রাহকদের সাহায্য করেছে।

পুরস্কার অর্জন প্রসঙ্গে সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার বলেন, গ্রাহকদের আস্থা অর্জন করবার মাধ্যমেই আমাদের প্রতিষ্ঠানটির এই স্বীকৃতি এসেছে। আগামী দিনে আরো উদ্ভাবনী ব্যাংকিং সেবা প্রদান করে দেশের সেরা ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হতে চায় সিটি ব্যাংক।

উল্লেখ্য, সিটি ব্যাংক সম্প্রতি এশিয়ামানির ‘বাংলাদেশের সেরা ডিজিটাল ব্যাংক ২০২১’ পুরস্কারও লাভ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন