বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পাসপোর্টে“এক্সসেপ্ট ইসরাইল”শব্দ বহাল রাখুন

বিক্ষোভ সমাবেশে প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ৬:০৮ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেছেন, বাংলাদেশের পাসপোর্ট থেকে “এক্সসেপ্ট ইসরাইল” শব্দ বাদ দিয়ে সরকার সারা বিশ্বের মুসলিমদের কলিজায় আঘাত করেছে। অবৈধ রাষ্ট্র ইসরাইলের প্রতি সরকারের প্রীতি মুসলিম বিশ্বকে হতভম্ব করেছে। অনতিবিলম্বে বাংলাদেশের পাসপোর্টে“এক্সসেপ্ট ইসরাইল” শব্দ পুনর্বহাল করতে হবে হবে।

আজ শনিবার বিকেলে রাজধানীর বাইতুল মোকাররমের উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে “পাসপোর্ট থেকে এক্সসেপ্ট ইসরাইল বাদ দেয়ার প্রতিবাদে ও তা সংযোজনের দাবিতে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, কেন্দ্রীয় ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা আরিফুল ইসলাম, ডা. শহিদুল ইসলাম, ছাত্রনেতা শরীফুল ইসলাম রিয়াদ ও মুফতী ফরিদুল ইসলাম।

প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর একসেপ্ট ইসরাইল বহাল রেখেছিল, তার কন্যা শেখ হাসিনা সে পথ থেকে দূরে সরে গিয়ে ইসরাইলের সাথে সখ্যতা করার চেষ্টায় বিশ্বমুসলিম উম্মাহর বিরুদ্ধে অবস্থান নিয়েছে। গোপনে তড়িঘড়ি করে পাসপোর্ট থেকে শব্দ দু’টি বাদ দেয়া এবং বাংলাদেশ থেকে কেউ ইসরাইলে গেলে তার বিরুদ্ধে ব্যবস্থার ঘোষণায় প্রমাণ করে সরকার ইসরাইলের সাথে নতুন কোনও সম্পর্ক তৈরি করেছে। যা ইসলাম, দেশ ও মানবতার জন্য হুমকির। তিনি বলেন, তাদের অপকর্মের কারণে বিশ্বের বিভিন্ন ক্ষমতাধর রাষ্ট্রপ্রধানদের করুণ পরিণতি ভোগ করতে হয়েছে। তিনি বলেন, জাতীয় সংসদে ইসরাইলের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব না করে সরকার মুসলমানদের অনুভূতিতে আঘাত করেছে।

প্রিন্সিপাল মাদানী বলেন, সাধারণ দেশপ্রেমিক জনগণকে ধোঁকা দেয়ার জন্য যে খোঁড়া যুক্তি পররাষ্ট্র মন্ত্রণালয় দিয়েছিলো পাসপোর্ট শক্তিশালী করার ব্যাপারে তাতেও সরকারের কর্তাব্যক্তিদের চরম অদক্ষতা, অবিচক্ষণতা ও মূর্খতার বহিঃপ্রকাশ পেয়েছে। যেখানে মালয়েশিয়া-ইন্দোনেশিয়াসহ বিশ্বের বেশ কয়েকটি প্রভাবশালী রাষ্ট্র “এক্সসেপ্ট ইসরাইল” বহাল রেখেই সারাবিশ্বে বুক ফুলিয়ে চলছে সেখানে সরকারের ন্যক্কারজনক প্রচেষ্টা অবশ্যই অগ্রহণযোগ্য ও পরিহার করতে হবে।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, অবৈধ রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনে রিফিউজি হিসেবে থাকার জন্য এসে এখন প্রায় পুরো ফিলিস্তিনকে দখল করে নিয়েছে। কয়েকদিন আগেও রমজান মাস জুড়ে মুসলমানদের প্রথম কিবলা আল-আকসা মসজিদে নামাজরত মুসলমানদের উপরে হামলা করেছে। পুরো ফিলিস্তিনে চালিয়েছে নারকীয় হত্যাকান্ড, ধর্ষণ, গ্রেফতার ও নির্যাতন। প্রধানমন্ত্রী সংসদে নিন্দা জানিয়েছেন ইসরাইলের এহেন কর্মকান্ডের। যে জন্য সারাবিশ্বেও মুসলমান তাকে ধন্যবাদ জানিয়েছেন। তবে দেশের পাসপোর্ট থেকে রাতারাতি “এক্সসেপ্ট ইসরাইল” শব্দ দু’টি মুছে দেয়ার ষড়যন্ত্র দেখে মুসলিম বিশ্ব হতবাক হয়েছে। জানিয়েছে ধিক্কার, করেছে সমালোচনা। আমরা অনতিবিলম্বে পাসপোর্টে “এক্সসেপ্ট ইসরাইল” শব্দ পুনর্বহাল চাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন